Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইবিতে স্বাধীনতা দিবসে সংঘটিত ঘটনায় বঙ্গবন্ধু পরিষদের নিন্দা ও প্রতিবাদ

ইবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২২, ১০:৩৭ পিএম

২৬ মার্চ মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবসে ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদনের সময় সংঘটিত ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে কেন্দ্র অনুমোদিত বঙ্গবন্ধু পরিষদ। শনিবার (২৬ মার্চ) রাতে পরিষদের সভাপতি (ভারপ্রাপ্ত) প্রফেসর ড. জাহাঙ্গীর হোসেন ও সাধারন সম্পাদক প্রফেসর ড. মাহবুবুল আরফিন স্বাক্ষরিত এক সংবাদ বিবৃতিতে এ তথ্য জানানো হয়।

বিবৃতিতে তারা বলেন, শহীদদের স্মরণে বিশ্ববিদ্যালয় ঘোষিত কর্মসূচিতে যথারীতি অংশ নেয় সকল সংগঠন। বিশ্ববিদ্যালয় প্রশাসন নিয়মতান্ত্রিকভাবে বিভিন্ন সংগঠনের শহীদ বেদীতে পুস্পমাল্য অর্পণের তালিকা তৈরি করে। কাউকে আগে পিছে পুস্পস্তবক প্রদানের জন্য ডাকার কারণে স্মৃতিসৌধের মতো একটি পবিত্র জায়গায় হট্টগোল তৈরি করা, গালাগালি করা ও মারামারিতে জড়িয়ে পড়া বঙ্গবন্ধুর আদর্শের সাথে যায় না। এসব স্বঘোষিত অবৈধ সংগঠনের সাথে যারা জড়িত তারা কেউই প্রকৃত আওয়ামী আদর্শের অনুসারী নয়। এরা সুবিধাভোগী গোষ্ঠী।

তারা আরো বলেন, তারা বিশ্ববিদ্যালয়ে মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তির প্রতিটি সদস্যকে এদের বিরুদ্ধে অবস্থান নেওয়ার আহবান জানান। একই সাথে আগামী দিনগুলোতে এসব অপরাধী ও চরমপন্থী সংগঠনগুলোর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ