Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

নতুন প্রজন্মকে দেশ সৃষ্টির ইতিহাস জানাতে হবে : কুমিল্লা শিক্ষা বোর্ড চেয়ারম্যান

কুমিল্লা থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২২, ১০:৩০ পিএম

মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ড,কুমিল্লার চেয়ারম্যান প্রফেসর মো. আবদুস ছালাম বলেছেন, দীর্ঘ লড়াই-সংগ্রামের মধ্যদিয়ে বহু আত্মত্যাগের বিনিময়ে আমাদের এই স্বাধীন দেশ। জাতির পিতা বঙ্গবন্ধুর লড়াই, সংগ্রাম, ত্যাগ-তিতীক্ষার ইতিহাস হচ্ছে এই স্বাধীন বাংলাদেশ।এই ইতিহাস নতুন প্রজন্মকে জানতে হবে। নতুন প্রজন্মকে দেশ সৃষ্টির ইতিহাস জানাতে হবে।যেন তারা বঙ্গবন্ধুকে হৃদয়ে ধারণ করে মুক্তিযুদ্ধের চেতনায় এগিয়ে যায়।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুকে হত্যার মধ্যদিয়ে এই দেশ থেকে স্বাধীনতার চেতনাকে বিদায় ও অর্থনীতিকে ধ্বংস করার অপচেষ্টা হয়েছে।বর্তমানে বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ অসমাপ্ত কাজ সমাপ্ত করে একটি সুখী-সমৃদ্ধ দেশ বিনির্মাণে কাজ করে যাচ্ছেন।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে শনিবার (২৬ মার্চ) শিক্ষাবোর্ড অডিটরিয়ামে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন কমিটির আহবায়ক প্রফেসর মোঃ জহিরুল ইসলাম পাটোয়ারীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন বোর্ডের সচিব প্রফেসর নূর মোহাম্মদ,পরীক্ষা নিয়ন্ত্রক ড. মো. আসাদুজ্জামান, বিদ্যালয় পরিদর্শক প্রফেসর মো. আজহারুল ইসলাম এবং কর্মচারী সমিতির সভাপতি মো. আবদুল খালেক। অনুষ্ঠান সঞ্চালনা করেন উপ-বিদ্যালয় পরিদর্শক জনাব মোহাম্মদ কামরুজ্জামান।

এর আগে কুমিল্লা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ ও পরে নগর উদ্যানে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে এবং বোর্ড প্রাঙ্গনে বঙ্গবন্ধু ম্যুরালে বোর্ডের পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে বোর্ডের চেয়ারম্যান, কর্মকর্তা-কর্মচারীরা শ্রদ্ধা নিবেদন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ