Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

স্কুলছাত্র হত্যার রহস্য উদ্ঘাটন : আসামি গ্রেফতার

টাঙ্গাইল জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২২, ১২:০২ এএম

টাঙ্গাইলের কালিহাতীতে স্কুল শিক্ষার্থী রাহাত তালুকদারকে (১৩) গলা কেটে হত্যার ৪৮ ঘণ্টার মধ্যে মূল রহস্য উদঘাটন ও হত্যাকারীকে গ্রেফতার করেছে র‌্যাব। গতকাল শনিবার দুপুরে টাঙ্গাইল র‌্যাব-১২ সিপিসি ৩-এর ভারপ্রাপ্ত কোম্পানি কমান্ডার এসএসপি মো. এরশাদুর রহমান এক সংবাদ সম্মেলনের মাধ্যমে এ তথ্য জানিয়েছেন।
তিনি জানান, গত ২৩ মার্চ ভোর রাতে কালিহাতী উপজেলার আগবানিয়ারা এলাকার একটি পুকুর থেকে শাহাদত হোসেন তালুকদারের ছেলে রাহাত তালুকদারের গলাকাটা লাশ উদ্ধার করা হয়। এরপর র‌্যাবের গোয়েন্দা তৎপরতা ও প্রযুক্তির মাধ্যমে এ হত্যার সাথে জড়িত মূল আসামিকে সনাক্ত করা হয়। পরে র‌্যাবের একটি আভিযানিক দল উপজেলার এলেঙ্গা থেকে আসামি বিপ্লবকে গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃত আসামি কালিহাতী উপজেলার আগবানিয়ার গ্রামের নবু মিয়ার ছেলে। পরে আসামি জানায়, ২২ মার্চ রাতে কালিহাতী উপজেলার কাগুজিপাড়া বাজার এলাকায় লুডু খেলা নিয়ে নিহত রাহাত ও আসামি বিপ্লবের মধ্যে ঝগড়া হয়। ঝগড়ার সূত্র ধরে আসামি রাহাতকে হত্যার পরিকল্পনা করে এবং ঐ দিন রাতেই নিহত রাহাত বাড়ি ফেরার পথে আবু তালেবের পুকুর পাড়ে পৌছালে আসামি বিপ্লব রাহাতকে পেছন থেকে ডাক দিয়ে থামায়। পরে বিপ্লবের হাতে থাকা ধারালো ব্লেড দিয়ে রাহাতের গলাকাটে। এসময় রাহাত বাঁচার জন্য চিৎকার করলে বিপ্লব তার মুখ চেপে ধরে মৃত্যু নিশ্চিত করে পুকুরে ফেলে সেখান থেকে চলে যায়। এ ঘটনায় রাহাতের মোবাইল ফোন ও হত্যার সময় আসামি বিপ্লবের প্যান্ট ও শার্ট উদ্ধার করা হয়েছে।
উল্লেখ্য, রাহাতকে গত মঙ্গলবার রাত থেকে খুঁজে পাওয়া যাচ্ছিল না। পরবর্তীতে রাহাতের বাবা সারা রাত সব জায়গায় খুঁজাখুঁজি অব্যাহত রাখে। এক পর্যায়ে বুধবার ভোরে কোকডহরা ইউনিয়নের আগবানিয়ারা এলাকায় একটি পুকুর পারে রাহাতকে মৃত অবস্থায় দেখতে পান। পরে স্থানীয়রা পুলিশে খবর দেন। খবর পেয়ে পুলিশ লাশটি উদ্ধার করে থানায় নিয়ে যায়। গত ২৪ মার্চ রাহাতের বাবা বাদি হয়ে কালিহাতী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ