Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ভূমি কর্মকর্তার বিরুদ্ধে অনিয়মের অভিযোগ

পটিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ মার্চ, ২০২২, ১২:০৪ এএম

চট্টগ্রামের পটিয়া উপজেলার কাশিয়াইশ ইউনিয়ন বুধপুরা ভূমি অফিসের উপ-সহকারী কর্মকর্তা প্রবাল বড়ুয়ার বিরুদ্ধে অনিয়ম, দুর্নীতির ও ঘুষ বাণিজ্যের অভিযোগ পাওয়া গেছে। এ ব্যাপারে ছৈয়দ তালুকদার নামের এক ভুক্তভোগী চট্টগ্রাম জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছেন।
অভিযোগ সূত্রে জানা যায়, নামজারীর ক্ষেত্রে হেবা দলিল প্রস্তাবে ৩ হাজার ৫শ’ টাকা পুরাতন দলিল হলে ৪ হাজার টাকা, পার্ট ভিপি হলে ৫ হাজার টাকা, হাল সাং ভারত হলে ৬ হাজার টাকা ঘুষ দাবি করে। ওয়ারিশ সূত্রে নামজারী করতে গেলে মোটা অংকের টাকা দাবি করা হয়। তার দাবি মত ঘুষের লেনদেন না হলে নামজারী নিয়ে বিভিন্ন হয়রানি ও ঘুরাঘুরি করা হয়। পরিমান মত টাকা তার হাতে না আসলে নামজারী প্রস্তাব দেয়া হয় না বলে অভিযোগ। মোটা অংকের অর্থের বিনিময়ে বিএস নামজারী খতিয়ান ও দলিল সম্পাদনের মাধ্যমে লোকজন থেকে সে লাখ লাখ টাকা হাতিয়ে নিচ্ছে। অভিযোগকারী ছৈয়দুল হক জানান, এলাকার নিরীহ জনসাধারণ তার নিকট থেকে সেবা নিতে গেলে অনেক সময় দুর্ব্যবহারের শিকার হয়।
এব্যাপারে প্রবাল বড়ুয়া থেকে জানতে চাইলে তিনি অভিযোগকারীর অভিযোগ সত্য নয় বলে দাবি করেন।



 

Show all comments
  • সাঈদ হাসান সোহান ২৮ সেপ্টেম্বর, ২০২২, ১১:৫২ পিএম says : 0
    আমার কাছে ভিডিও সহকারে প্রমাণ আছে একটা ভুমি অফিসের। কোথায় যোগাযোগ করে ভিডিও দিলে কাজ হবে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ