Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লক্ষ্মীপুরে ফুল দেয়াকে কেন্দ্র করে আ.লীগ-বিএনপি সংঘর্ষ, আহত ২০

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২২, ৫:৪৬ পিএম

লক্ষ্মীপুরের রামগতিতে স্বাধীনতা দিবসে ফুল দিয়ে ফেরার পথে মিছিলে স্লোগান দেওয়াকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটেছে। শনিবার (২৬ মার্চ) সকালে লক্ষ্মীপুর রামগতির আলেকজান্ডার বাজারে এ ঘটনা ঘটে। সংঘর্ষে উভয় পক্ষের কমপক্ষে ২০ জন আহত হন। আহতরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন।
পুলিশ ও সংশ্লিষ্ট পক্ষগুলো থেকে জানা গেছে, সকালে প্রথমে আওয়ামী লীগ ফুল দিয়ে আলেকজান্ডার বাজারে আসে। এরপর বিএনপির লোকজন আলেকজান্ডার বাজারে দলীয় কার্যালয়ের দিকে আসতে থাকেন। একপর্যায়ে পথে আওয়ামী লীগ-বিএনপির কর্মীদের মধ্যে বাগ্বিতণ্ডা ও হাতাহাতির ঘটনা ঘটে। এ সময় কয়েকটি মোটরসাইকেল ভাঙচুর করা হয়।
পরে বিএনপির লোকজন ফুল দিয়ে ফেরার পথে লাঠিসোঁটা হাতে আলেকজান্ডার বাজারে স্লোগান দিতে দিতে এলে উভয় পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। একপর্যায়ে উভয় পক্ষের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে। এতে উভয় পক্ষের অন্তত ২০ জন আহত হন।
ওই ঘটনায় বিএনপির কার্যালয় ভাঙচুর করা হয় বলে দাবি করেন দলটির নেতাকর্মীরা। পরে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় উপজেলা বিএনপিসাধারণ সম্পাদক জামাল উদ্দিন এবং জাসাস সভাপতি ও পৌর কাউন্সিলর দিদারকে পুলিশ আটক করে থানায় নিয়ে যায়।
দুজনকে আটকের কথা জানিয়ে রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগীর হোসেন বলেন, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ