Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লৌহজংয়ে ২৬ মার্চ স্বাধীনতা দিবস উপলক্ষে বিএনপির আলোচনাসভা ও দোয়া

লৌহজং (মুন্সীগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২২, ৫:২৬ পিএম

মুন্সীগঞ্জের লৌহজংয়ে ২৬ মার্চ মহান স্বাধীনতা দিবসে উপলক্ষে উপজেলা বিএনপির উদ্যোগে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়েছে। আজ শনিবার (২৬ মার্চ) উপজেলা ঘোড়দৌড় বাজারে অবস্থিত বিএনপির প্রধান কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা বিএনপির আহবায়ক আলহাজ্ব শাহ্ জাহান খানের সভাপতিত্বে, সদস্য সচিব হাবীবুর রহমান অপু চাকলাদারের সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক এ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ। বক্তব্যে তিনি বলেন জিয়াউর রহমান মানেই বাংলাদেশ। জিয়াউর রহমান স্বাধীনতার ঘোষনা না দিলে আজ বিশ্ব মানচিত্রে বাংলাদেশ একটি স্বাধীন রাষ্ট্র হিসেবে মর্যাদা লাভ করতো না। যারা জিয়াউর রহমান কে পাকিস্তানি অনুচর হিসেবে আখ্যায়িত করে বিভিন্ন সভা সেমিনারে বক্তব্য দিচ্ছেন তারা মহান মুক্তিযুদ্ধের ইতিহাস কে বিকৃত করে চলেছেন। তারাই একদিন এই জাতির কাছে বেঈমান বিশ্বাস ঘাতক হিসেবে আখ্যায়িত হবেন।ইতিহাস কাউকে ক্ষমা করে না। তিনি বর্তমান সরকার কে উদ্দেশ্য করে বলেন, স্বাধীনতার সূবর্ণ জয়ন্তীর এই মাহেন্দ্রক্ষণে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জাতির কাছে উপস্থাপন করেন ও জাতীয় বীরদেরকে সম্মানের সাথে গ্রহন করতে শিখেন। মুক্তিযুদ্ধের তালিকার নামে অবাঞ্ছিত লোকদের মুক্তিযুদ্ধের তালিকায় নাম উঠিয়ে মুক্তিযুদ্ধ ও জাতীর শ্রেষ্ঠ সন্তান মুক্তিযোদ্ধাদের নিয়ে কোন বাজে খেলা খেলবেন না। অতীতে যারা ইতিহাসকে বিকৃত করেছে তারাই ইতিহাসের আস্তাকুঁড়ে নিক্ষিপ্ত হয়েছে।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য শাহ্ কামাল ঢালী, আলহাজ্ব বাদল হোসেন হাওলাদার, গোলাম গাউস সিদ্দিকী, আল ইউসুফ আজাদ চঞ্চল মোল্লা, মো. সাগর বেপারী, মো. কাউছার তালুকদার, লিটন ঢালী প্রমুখ। আলোচনা সভা শেষে মহান মুক্তিযুদ্ধের শহীদ বীর মুক্তিযোদ্ধা সহ সকল মৃত মুক্তিযোদ্ধা ও সদ্য প্রয়াত জেলা বিএনপির সাবেক ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক মো. নজরুল ইসলাম বাচ্চু তালুকদার, উপজেলা বিএনপির সাবেক ছাত্রবিষয়ক সম্পাদক এসএম মিরাজ ও মেদেনীমন্ডল ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক মোঃ মহিউদ্দিন বেপারীর রুহের মাগফেরাত কামনা ও দেশ জাতীর কল্যানের জন্য দোয়া করা হয়।#

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ