Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

ফের টানা দ্বিতীয় দিন মৃত্যু নেই, শনাক্ত ১০২

দেশে করোনাভাইরাস

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২২, ১২:০০ এএম

করোনায় আক্রান্ত হয়ে দেশে গত ২৪ ঘণ্টায় কারও মৃত্যু হয়নি। আগের দিন কেউ মারা যাননি। ফের টানা দ্বিতীয় দিনের মতো করোনায় মৃত্যুহীন থাকলো দেশ। তবে আগের দিনের তুলনায় বেড়েছে নতুন রোগী ও শনাক্তের হার। স্বাস্থ্য অধিদফতর জানায়, গত ২৪ ঘণ্টায় (২৪ মার্চ সকাল ৮টা থেকে ২৫ মার্চ সকাল ৮টা) করোনায় শনাক্ত হয়েছেন ১০২ জন। নমুনা পরীক্ষার বিপরীতে শনাক্তের হার ১ দশমিক ০৩ শতাংশ। আগের দিন বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদফতর জানিয়েছিল, আগের ২৪ ঘণ্টায় করোনায় কারও মৃত্যু হয়নি, শনাক্ত হয়েছেন ৯২ জন। আর শনাক্তের হার ছিল ০ দশমিক ৭৬ শতাংশ।
এর আগে ১৫ থেকে ১৭ মার্চ টানা তিন দিন করোনায় কারও মৃত্যু হয়নি। তবে ১৮ মার্চ ২ জনের মৃত্যুর কথা জানিয়েছিল অধিদফতর।

অধিদফতর জানায়, নতুন শনাক্ত হওয়া ১০২ জনকে নিয়ে দেশে এখন পর্যন্ত করোনায় মোট শনাক্ত হলেন ১৯ লাখ ৫১ হাজার ১৭৪ জন এবং এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে মোট মারা গেলেন ২৯ হাজার ১১৮ জন।
করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন এক হাজার ২৬৮ জন। তাদের নিয়ে দেশে করোনায় আক্রান্ত হয়ে মোট সুস্থ হয়ে উঠলেন ১৮ লাখ ৭৬ হাজার ১৪৮ জন। গত ২৪ ঘণ্টায় করোনার নমুনা সংগৃহীত হয়েছে ৯ হাজার ৮৩২টি আর নমুনা পরীক্ষা করা হয়েছে ৯ হাজার ৯৩২টি। দেশে এখন পর্যন্ত করোনার মোট নমুনা পরীক্ষা করা হয়েছে এক কোটি ৩৭ লাখ ৭২ হাজার ৬৪৭টি। এর মধ্যে সরকারি ব্যবস্থাপনায় পরীক্ষা করা হয়েছে ৯১ লাখ ৪৪ হাজার ২১১টি এবং বেসরকারি ব্যবস্থাপনায় ৪৬ লাখ ২৮ হাজার ৪৩৬টি।
দেশে এখন পর্যন্ত করোনায় রোগী শনাক্তের হার ১৪ দশমিক ১৭ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৬ দশমিক ১৫ শতাংশ এবং মৃত্যুহার এক দশমিক ৪৯ শতাংশ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ