Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের দু’পক্ষের সংঘর্ষে আহত ১০

ঘটনাস্থল নোয়াখালী

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২২, ১২:০০ এএম

নোয়াখালীর বেগমগঞ্জের চৌমুহনী পৌর অডিটোরিয়ামে হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের ত্রি-বার্ষিক সম্মেলনে কমিটি নিয়ে দুই পক্ষের ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে আহত হয়েছে ১০ জন। আহতদের মধ্যে দিপন রায় ও সুমন নামের দু’জনকে ২ জনকে ২৫০শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। গতকাল শুক্রবার সকালে সম্মেলন শুরু হওয়ার পর থেকে দুই পক্ষের মধ্যে কমিটি গঠন নিয়ে উত্তেজনা সৃষ্টি হয়। এক পক্ষের দাবি, এদিন প্রতিনিধি সভা না হয়ে ত্রি-বার্ষিক সম্মেলন হওয়ায় সংঘর্ষের সৃষ্টি হয়। বেগমগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) শফিকুর রহমান জানান, অনুমতি না নিয়েই এই সম্মেলনের আয়োজন করা হয়েছিল। সংঘর্ষের খবর পেয়ে দ্রুত সময়ের মধ্যেই ঘটনাস্থলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।

স্থানীয়রা জানায়, দীর্ঘদিন থেকেই জেলা কমিটি নিয়ে দু’পক্ষের মধ্যে বিরোধ চলে আসছিল। এরমধ্যে কেন্দ্র থেকে গোপনে একটি আহ্বায়ক কমিটি গঠন করা হয়। ওই আহ্বায়ক কমিটি শুক্রবার চৌমুহনীতে প্রতিনিধি সভার কথা বলে সকল উপজেলার নেতৃবৃন্দদের ঢেকে চৌমুহনী পৌর অডিটরিয়ামে একত্রিত করেন। কিন্তু সভাস্থলে এসে তারা দেখতে পায় সেখানে ত্রি-বার্ষিক সম্মেলনের ব্যানার লাগানো হয়েছে। এক পর্যায়ে বিভিন্ন উপজেলা থেকে আসা নেতৃবৃন্দ প্রতিনিধি সভারস্থলে কেনো সম্মেলন এবিষয়ে জানতে চাইলে আহ্বায়ক কমিটির লোকজন তাদের ওপর হামলা চালায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ