Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বাংলাদেশ-ভারত এক ও অভিন্ন সংস্কৃতির আদান প্রদান চলছে

আখাউড়ায় সংস্কৃতি প্রতিমন্ত্রী

ব্রাহ্মণবাড়িয়া জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২২, ১২:০২ এএম

বাংলাদেশ এবং ভারত এক ও অভিন্ন সংস্কৃতির আদান প্রদান চলছে বলে মন্তব্য করেছেন সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ। তিনি বলেছেন, ভারত আমাদের অত্যন্ত ঘনিষ্ঠ বন্ধু প্রতীম রাষ্ট্র। আমাদের ঘনিষ্ঠ প্রতিবেশী। ২৬ কোটি বাংলা ভাষাভাষীর মধ্যে ভারতে আছে ১০ কোটি। আমাদের দেশে আছে ১৬ কোটি। কাজেই আমাদের এক এবং অভিন্ন সংস্কৃতির আদান প্রদান চলছে। তিনি শুক্রবার দুপুরে আখাউড়া চেকপোস্ট দিয়ে ভারতের ত্রিপুরা রাজ্যে যাওয়ার সময় সীমান্তের শূন্য রেখায় এসব কথা বলেন।
তিনি আরও বলেন, স্বাধীনতার ৫০ বছর পূর্তিতে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে আগরতলায় ৪০তম বই মেলা অনুষ্ঠিত হতে যাচ্ছে। এই বই মেলায় আমরা সব সময়ই অংশগ্রহণ করে থাকি। ভারত সরকারের আমন্ত্রণে বই মেলার উদ্বোধন অনুষ্ঠানে যোগদান করতে যাচ্ছি। এছাড়াও ত্রিপুরার মুখ্যমন্ত্রীর সাথে আমাদের দ্বিপাক্ষিক বিষয় এবং সাংস্কৃতিক মতবিনিময় হবে। সাংস্কৃতিক প্রতিমন্ত্রী আখাউড়া স্থলবন্দরে পৌঁছালে তাকে অভ্যর্থনা জানান আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা আক্তার, কসবা আখাউড়া সার্কেল এসপি কামরুল হাসান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ