Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গম ক্ষেত থেকে নবজাতক উদ্ধার

লালপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ মার্চ, ২০২২, ১২:০৩ এএম

নাটোরের লালপুর উপজেলার দুড়দুড়িয়া ইউনিয়নের রাধাকান্তপুর হাকিমপীরের আস্তানার পূর্র্ব পাশের একটি গম ক্ষেত থেকে প্রিন্টের শাড়ি দিয়ে মোড়ানো এক (ছেলে) নবজাতককে জীবিত উদ্ধার করা হয়েছে। শিশুটি বর্তমানে লালপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে শিশু ওয়ার্ডে চিকিৎসাধীন।

গতকাল শুক্রবার সকাল ৬টার দিকে দুড়দুড়িয়া ইউনিয়নের রাধাকান্তপুর হাকিমপীরের আস্তানার পূর্র্ব পাশের একটি গম ক্ষেত থেকে বাবুল হোসেন নামের স্থানীয় এক ব্যক্তি তাকে উদ্ধার করে। লালপুর থানার ওসি মনোয়ারুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন। স্থানীয়রা জানায়, ‘সকাল ৬টার দিকে দুড়দুড়িয়া ইউনিয়নের রামপাড়া এলাকার আবুল হোসেনের ছেলে বাবুল হোসেন হাটার জন্য বের হলে হাকিমপীরের আস্তানার পূর্র্বপাশের একটি গম ক্ষেতের মধ্যে প্রিন্টের শাড়ি দিয়ে মোড়ানো এক নবজাতককে জীবিত অবস্থায় দেখতে পায়। পরে নবজাতক শিশু টিকে তিনি উদ্ধার করে বাড়িতে নিয়ে আসলে পরিবারের লোকজন শিশুকে লালপুর স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। ধারণা করা হচ্ছে, কে বা কাহারা শিশুটিকে গম ক্ষেতে ফেলে রেখে গেছেন।

লালপুর স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন ডা. মো. খোরশেদ আলম রানা জানায়, ‘সকাল ৯টার দিকে দুড়দুড়িয়া এলাকায় গমের ক্ষেতে থেকে পাওয়া একটি নবজাতক হাসপাতালে আনে স্থানীরা। আমরা শিশুটিকে পরীক্ষা করেছি সে এখন সুস্থ আছে। আমরা তাকে শিশু ওয়ার্ডে রেখেছি।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ