Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নির্বাচন কমিশন আস্থার সঙ্কটে ভুগছে

সাংবাদিকদের সুজন সম্পাদক

ঝালকাঠি জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২২, ১২:০২ এএম

নির্বাচন কমিশন আস্থার সঙ্কটে ভুগছে মন্তব্য করে সুসাশনের জন্য নাগরিক-সুজনের সম্পাদক বদিউল আলম মজুমদার বলেছেন, এই নির্বাচন কমিশন যে সংলাপ শুরু করেছে, তা একটু আগে হয়েছে। নির্বাচন কমিশন আস্থার সংকটে ভুগছে, কারণ আগের নির্বাচন কমিশনের অপকর্ম, ভোটাধিকার হরণ ও নির্বাচনী ব্যবস্থাকে ধ্বংস করে গেছে। গত বুধবার সন্ধ্যায় ঝালকাঠি প্রেসক্লাব মিলনায়তনে সাংবাদিক হেমায়েত উদ্দিন হিমুর স্মরণ সভা শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

সুজন সম্পাদক বলেন, নির্বাচন কমিশনকে আগামী নির্বাচনগুলো সুষ্ঠু ও নিরপেক্ষ করতে হবে। ভোটারদের মধ্যে আস্থা সৃষ্টি করতে হবে। ভোটারা যাতে ভোটকেন্দ্র উপস্থিত হয়, সে ধরণের কিছু কাজ করতে হবে। যদি এসব কাজ করতে পারে, তাহলে বিরোধী দল তাদের সিদ্ধান্ত পরিবর্তন করতে পারে।
তিনি বলেন, এই নির্বাচন কমিশন নিয়েও অনেক রকম প্রশ্ন আছে। নির্বাচন কমিশন যদি মানুষের আস্থা অর্জন করে, কিছু সময় নিয়ে সংলাপের আয়োজন করতো তাহলে মানুষ তা গ্রহণ করতো। তাদের কাজের মাধ্যমে প্রমাণ করতে হবে, তাদের গ্রহণযোগ্যতা অর্জন করতে হবে।
এর আগে তিনি ঝালকাঠি প্রেসক্লাবে সুজন আয়োজিত প্রবীণ সাংবাদিক হেমায়েত উদ্দিন হিমুর স্মরণ সভায় বক্তব্য দেন। সুজন জেলা শাখার সভাপতি ইলিয়াছ সিকদার ফরহাদের সভাপতিত্বে সভায় প্রেসক্লাবের সভাপতি কাজী খলিলুর রহমান, সুজনের জেলা শাখার সাধারণ সম্পাদক মঈন তালুকদার, বীর মুক্তিযোদ্ধা দুলাল সাহা ও অ্যাডভোকেট আক্কাস সিকদার।
উল্লেখ্য ঝালকাঠির প্রবীণ সাংবাদিক, প্রেসক্লাবের আজীবন সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক ও বিটিভির জেলা প্রতিনিধি হেমায়েত উদ্দিন হিমু গত ১১ মার্চ রাতে বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ইন্তেকাল করেন। তাঁর মৃত্যুতে এ স্মরণ সভার আয়োজন করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ