Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গাজীপুরে র‌্যাব পরিচয়ে ডাকাতিতে গ্রেফতার ৭

গাজীপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২২, ১২:১৭ এএম

গাজীপুরে র‌্যাব পরিচয়ে ডাকাতির ঘটনার দু’দিনের মাথায় আন্তঃজেলা ডাকাত দলের এক নারী সদস্যসহ ৭ জনকে গত বুধবার রাতে গ্রেফতার করেছে গাজীপুর মেট্রোপলিটন পুলিশ (জিএমপি) গাছা থানা পুলিশ। এসময় লুণ্ঠিত মালামাল, নগদ টাকা ও র‌্যাবের পোশাক সদৃশ জ্যাকেট উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা হলো- বগুড়া জেলা সদরের ছোট গৌউরী গ্রামের হেমায়েত হোসেন ইমন ওরফে হিমু, পিরোজপুর জেলা সদরের দক্ষিন কাকড়া বুনিয়া গ্রামের শহীদ হাওলাদার, ফেনী জেলা সদরের করুচিয়া গ্রামের আল আমিন ওরফে মনির হোসেন ভোলা জেলার লালমোহন থানার কচুয়াখালী গ্রামের শাহজাহান সাজু ওরফে কোট্টি, বরগুনা জেলার বামনা থানার বড় তালেশ্বর গ্রামের আল আমিন, বরিশাল জেলার গৌরনদী থানার মধ্য হোসনাবাদ গ্রামের মোসা. মিতু এবং একই এলাকার হাবিবুর রহমান।

গতকাল বৃহস্পতিবার দুপুরে জিএমপি সদর দফতরে এক প্রেসব্রিফিংয়ে জিএমপি ডিসি (দক্ষিণ) মোহাম্মদ ইলতুৎমিশ জানান, গ্রেফতারকৃত ডাকাতেরা আন্তঃজেলা ডাকাত দলের সদস্য এবং তাদের প্রত্যেকের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক মামলা রয়েছে। গ্রেফতারকৃতরা র‌্যাব পরিচয়ে অভিযানের নামে গত সোমবার রাতে গাছা থানাধীন কুনিয়া পশ্চিমপাড়া মদিনা মসজিদ সংলগ্ন রুপ মিয়া সুপার মার্কেটের আশেপাশের রাস্তা বন্ধ করে দেয়।

এসময় তারা নৈশপ্রহরীকে জিম্মি করে মার্কেটের বিউটি জেনারেল স্টোরের তালা ভেঙ্গে ভিতরে প্রবেশ করে এবং নগদ ২০ হাজার টাকা ও বিভিন্ন কোম্পানীর প্রায় সাড়ে ৪ লাখ টাকার সিগারেট লুট করে। ঘটনার পর পুলিশ ওই দোকান ও এলাকার বিভিন্ন সিসি টিভি ফুটেজ সংগ্রহ করে তদন্তে নামে। একপর্যায়ে গত বুধবার রাতে তথ্য প্রযুক্তির সহায়তায় এবং গোয়েন্দা তথ্যের ভিত্তিতে গাজীপুর ও ঢাকাসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এ ডাকাত দলের ৭ সদস্যকে গ্রেফতার করা হয়। বাকিদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে। আসামিদের থেকে লুন্ঠিত নগদ সাড়ে ৮ হাজার টাকা, বিভিন্ন ব্র্যান্ডের ৭৪৪ প্যাকেট সিগারেট এবং ডাকাতি কাজে ব্যবহৃত একটি পিকআপ উদ্ধার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ