Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজশাহীতে সেচের পানি না পেয়ে দুই কৃৃষকের বিষপান : মৃত্যু ১

রাজশাহী ব্যুরো : | প্রকাশের সময় : ২৫ মার্চ, ২০২২, ১২:২০ এএম

রাজশাহীর গোদাগাড়ীতে ধানের জমিতে সেচের পানি না পাওয়ায় অভিমান করে দুই উপজাতি কৃষক বিষপান করেছেন। এদের মধ্যে অভিনাথ মার্ডি (৩০) নামের একজন মারা গেছেন। অপরজন তার চাচাতো ভাই রবি মার্ডি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন । গত বুধবার বিকেলে নিমঘুটু গ্রামের বরেন্দ্র উন্নয়ন কর্র্তৃৃপক্ষের গভীর নলকুপের কাছে তারা বিষপান করেন। বিষপানে মারা যাওয়া অভিনাথ মার্ডি উপজেলার দেওপাড়া ইউনিয়নের নবাইবটতলা নিমঘুটু গ্রামের বাবু চাঁদ মার্ডির ছেলে।
মৃতের চাচাতো ভাই বাপ্পি মার্ডি বলেন, অভিনাথ মার্ডি ঈশ্বরীপুর মাঠে ধানের জমিতে পানি দেওয়ার জন্য বরেন্দ্র উন্নয়ন কর্তৃপক্ষের গভীর নলকুপের ড্রাইভার শাখাওয়াত হোসেনের কাছে ১২-১৪ দিন ধরে ঘুরতে থাকে। কিন্তু পানির সিরিয়াল পায়নি। এরই মাধ্যে জমির পানি শুকিয়ে ধানের জমি সাদা হয়ে গেছে। গত বুধবার বিকেলে পুনরায় ডিপের ড্রাইভারকে পানির জন্য বলে। এর পরও পানি না পেয়ে গভীর নলকুপের পাশে অভিমানে অভিনাথ মার্ডি ও রবি মার্ডি বিষপান করে। বাপ্পি বলেন, নলকুপের ড্রাইভার শাখাওয়াত বিষপানের কথা জানলে তাদেরকে উদ্ধার করে বাড়ি নিয়ে যায়। রাত ৯ টার দিকে বাড়িতেই অভিনার্থ মার্ডি মারা যান । আর রবি মার্ডিকে রাতেই রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। গভীর নলকুপের ড্রাইভার শাখাওয়াত বলেন, তাদের জমিতে পানি দেয়নি একথা সত্য নয়। দু’দিন আগেই পানি দিয়েছি। এটা তদন্ত করলেই পাওয়া যাবে। তবে তারা অতিরিক্ত মদ পান করে এসেছিল বলে দাবি করে সে। গোদাগাড়ী মডেল থানার ওসি কামরুল ইসলাম বলেন, ওই গভীর নলকুপের অধীনে ১৭০ জন কৃষকের ২৬৫ বিঘা জমি রয়েছে। সিরিয়াল অনুযায়ী পানি দিতে হয়। খরা মৌসুমে সিরিয়াল পেতে দেরি হয়। দু’দিন আগে তাদের জমিতে পানি দেয়া হয়েছে। খরার কারণে পানি শুকিয়ে গেছে। গত বুধবার বিকেলে গিয়ে তারা আবার জমিতে পানি চায়। ওসি বলেন, পরিবারের পক্ষ থেকে বিষপানের কথা বলা হলেও তারা বিষপান করেছে না অন্য কোন কারণে অসুস্থ হয়েছে সে বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে। লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। ময়নাতদন্তের প্রতিবেদন পাওয়া গেলে অভিনাথ মার্ডির মৃত্যুর কারণ নিশ্চিত হওয়া যাবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ