Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বরিশাল নগরীতে ইজিবাইক ও ব্যাটারি চালিত রিক্সা শ্রমিকদের সড়ক অবরোধ বিক্ষোভ মিছিল

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২২, ৭:৪৭ পিএম

বরিশাল মহানগরীতে ব্যাটারি চালিত ইজিবাইক চলাচলে খসড়া নীতিমালা করে লাইসেন্স প্রদান সহ এসব অযান্ত্রিক যানবাহনের জন্য স্ট্যান্ড নির্ধারণ করা, সহ বিভিন্ন দাবীতে বিক্ষোভ মিছিল, সড়ক অবরোধ এবং সমাবেশ করেছে চালক-শ্রমিকরা।

বৃহস্পতিবার নগরীর প্রাণকেন্দ্র সদর রোডে বিভিন্ন ওয়ার্ড থেকে খন্ড মিছিল নিয়ে কয়েক শত শ্রমিক জড়ো হয়ে ব্যাটারিচালিত রিক্সা-ভ্যান ইজিবাইক চালক সংগ্রাম পরিষদ,বরিশাল জেলা কমিটির আহ্বানে সদর রোড অবরোধ কর্মসূচি পালন করে। সংগ্রাম পরিষদের সভাপতি মানিক হাওলাদারে সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় ইজি বাইক চালক সংগ্রাম পরিষদের আহবায়ক খালেকুজ্জামান লিটন।

এসময় সড়ক অবরোধ কর্মসূচিতে বাসদ বরিশাল জেলা কমিটির সদস্য সচিব ডাঃ মনীষা চত্রবর্তী বলেন, শ্রমিকরা রাস্তায় আছে। গুলি করেন, নতুবা তাদের বিরুদ্ধে অন্যায় আচরন বন্ধ করেন। এরপর থেকে বর্তমান দ্রব্যমূল্যের উর্ধগতির বাজারে কোন ইজিবাইক শ্রমিকের উপর অন্যায়-অবিচার করা হয় কঠোর আন্দোলনের মাধ্যমে তার জবাব দেওয়া হবে বলেও হুশিয়অরী উচ্চারন করেন তিনি।

ডাঃ মনিষা নগরীতে যানজট এড়াতে বিসিসি’কে বাইপাস সড়ক নির্মানের দাবি জানান। সমাবেশে আরো বক্তব্য রাখেন বাসদ জেলা কমিটির আহবায়ক ইঞ্জিনিয়ার ইমরান হাবিব রুমন, দুলাল মল্লিক,শহিদুল ইসলাম,আঃ কালাম লিটন,বিজন সিকদার, আঃ মালেক হাওলাদার ও নিলীমা জাহান।

পড়ে সড়ক অবরোধ কর্মসূচি তুলে নিয়ে নগরীর বিভিন্ন সড়কে বিক্ষোভ মিছিল করে পুনরায় সদর রোডে মিছিলের সমাপ্তি টানা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ