Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিতে ডিপ্লোম্যাটিক কোরের ৪০ সদস্যদের শ্রদ্ধা

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২২, ৪:৪৮ পিএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২-তম জম্মবার্ষিকী উপলক্ষে তাঁর সমাধিতে শ্রদ্ধা নিবেদন করেন ঢাকায় নিযুক্ত বিদেশী ডিপ্লোম্যাটিক কোরের ৪০ সদস্যসহ ৬৫ জনের একটি প্রতিনিধি দল।
বৃহস্পতিবার দুপুর পৌনে ১টায় ডিপ্লোম্যাটিক কোরের ভারপ্রাপ্ত ডিন ও মরক্কোর এম্বাসেডর মাজিদ হালিমের নেতৃত্বে ডিপ্লোম্যাটিক কোরের সদস্যরা সমাধীসৌধে পুষ্পস্তাবক অর্পন করে এ শ্রদ্ধা জানান।
এসময় তাঁরা সেখানে ১ মিনিট নীরবে দাড়িয়ে থাকেন।
পুস্পস্তাবক অর্পণের পর ডিপ্লোম্যাটিক কোরের সদস্যরা বঙ্গবন্ধুর কবরে ফাতেহাপাঠ ও ৭৫’র ১৫ আগস্টে বঙ্গবন্ধুসহ নিহতদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাতে অংশ নেন তারা।
এরপর, পররাষ্ট্র মন্ত্রনালয়ের পক্ষ থেকে বঙ্গবন্ধুর সমাধিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান জাতীয় সংসদের পররাষ্ট্র বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি মুহা. ফারুক খান, এমপি।
শ্রদ্ধা নিবেদনের পর ডিপ্লোম্যাটিক কোরের ভারপ্রাপ্ত ডিন সমাধিসৌধে রক্ষিত পরিদর্শন বইয়ে মন্তব্য লিখে স্বাক্ষর করেন। পরে ডিপ্লোমেটিক কোরের সদস্যরা সমাধিসৌধ পরিদর্শন করেন এবং সমাধিসৌধ কমপ্লেক্সের ১নং গেট সংলগ্ন লাইব্রেরীর পাশে একটি বকুল ও আরেকটি আম গাছের চারা রোপন করেন।
পররাষ্ট্র বিষয়ক জাতীয় সংসদের স্থায়ী কমিটির সদস্যনাজিম রসুল, এমপি, পররাষ্ট্র সচিব সাব্বির আহমেদ চৌধুরী, পররাষ্ট্র মন্ত্রনালয়ের পরিচালক আলাউদ্দিন ভ’ইয়া, প্রটোকল প্রধান এম এনামুল হক, পিএসটু এইচ এম গোলাম মওলা, জাতীয় বাস্তবায়ন কমিটির অতিরিক্ত সচিব এমদাদুল্লাহ মিয়া, কবি ও জাতীয় বাস্তবায়ন কমিটির সদস্য তারিক সুজাত, আওয়ামীলীগের আন্তর্জাতক বিষয়ক সম্পাদক শামিম আহমেদ, পররাষ্ট্র বিষয়ক উপ কমিটির সদস্য তানভীর শাকিল জয়, এমপি, জেলা প্রশাসক শাহিদা সুলতান, পুলিশ সুপার আয়েশা সিদ্দিকা, জেলা আওযামীলীগের সভাপতি মাহবুব আলী খান, টুঙ্গিপাড়া আওয়ামীলীগের সভাপতি আবুল বাশার খায়ের সাধারন সম্পাদক মোঃ বাবুল শেখ, টুঙ্গিপাড়ার মেয়র তোজাম্মেল হক টুটুল প্রমূখ, এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন।
এরআগে, বিদেশী ডিপ্লোম্যাটিক কোরের সদস্যরা টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধে এসে পৌছালে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম,এমপি তাদের অভ্যর্থনা জানান।
পরে ডিপ্লোম্যাটিক কোরের সদস্যরা বঙ্গবন্ধুর জম্মশতবার্ষিকী উপলক্ষে টুঙ্গিপাড়া সরকারি শেখ মুজিবুর রহমান কলেজ মাঠে অনুষ্ঠিত লোকজ মেলা পরিদর্শন করেন।
জম্মশতবার্ষিকী উদ্যাপন জাতীয় বাস্তবায়ন কমিটি এ মেলার আযোজন করে।
লোকজন মেলা পরিদর্শনের পর ডিপ্লোম্যাটরা ঢাকার উদ্দেশে টুঙ্গিপাড়া ত্যাগ করেন। এর আগে গোপালগঞ্জ আসার পথে পদ্মা সেতু পরিদর্শণ করেন ডিপ্রোমেটিক কোরের সদস্য বৃন্দ ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ