Inqilab Logo

বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

ঈশ্বরগঞ্জে চুরির হিড়িক

ব্যবসায়ীদের মাঝে আতঙ্ক

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২২, ১২:০২ এএম

ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে হঠাৎ করে চুরির হিড়িক শুরু হওয়ায় ব্যবসায়ীসহ সাধারণ মানুষের মাঝে আতঙ্ক সৃষ্টি বিরাজ করছে। গত সোমবার রাতে ৮টি দোকান ও বিদ্যুৎ সাব স্টেশনে চুরির পর গত মঙ্গলবার রাতে আবারও চুরি হয়েছে একটি ইজিবাইকের দোকান।

জানা যায়, উপজেলার বিভিন্ন ইউনিয়নের বাজারের দোকান থেকে হঠাৎ করে চুরির হিড়িক শুরু হয়। এরই মাঝে গত সোমবার রাতে জাটিয়া ইউনিয়নের ঘাগড়াপাড়া মোড়ে ৮টি দোকানে চুরি হয় এবং ওই দিন রাতেই সদর ইউনিয়নের আশ্রবপুর গ্রামের ময়মনসিংহ-কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়কে উপস্থিত ঈশ্বরগঞ্জ পল্লী বিদ্যুতের সাব স্টেশনে প্রায় লাখ টাকার তার চুরি হয়। এরই ধারাবাহিকতায় গত মঙ্গলবার রাতে উপজেলার মাইজবাগ ইউনিয়নের লক্ষীগঞ্জ বাজার সংলগ্ন মল্লিকপুর গ্রামের ময়মনসিংহ-কিশোরগঞ্জ আঞ্চলিক মহাসড়কে উপস্থিত দুলাল মিয়ার ইজিবাইকের দোকান থেকে নতুন ১’শ ব্যাটারি নিয়ে যায়। যার মূল্য প্রায় ১০ লাখ টাকা। হঠাৎ করে ঘনঘন চুরি সংগঠিত হওয়ায় ব্যবসায়ীসহ সাধারণ মানুষের মাঝে এনিয়ে আতঙ্ক ও ক্ষোভ প্রকাশ দেখা দেয়। তবে বেশ কয়েকটি চুরি সংগঠিত হলেও এখন পর্যন্ত পুলিশ কোন কঠিন
ব্যবস্থা বা চোরকে গ্রেফতার করতে না পারায় আইনশৃঙ্খলার অবনতি হয়েছে বলেও জানান তারা। এসময় তারা ওই সংগঠিত চোর চক্রদের বিরুদ্ধে দ্রুত আইনানুগ ব্যবস্থা ও গ্রেফতারের দাবি জানান।
ইজিবাইক দোকানের মালিক দুলাল মিয়া বলেন, আমি প্রায় ৯ বছর যাবত ইজিবাইকের ব্যবসা করে আসছি। এর মাঝে কিছু গাড়ি ও ব্যাটারির নতুন চালান দিয়েছি। কিছুদিন যাবত আমার মা অসুস্থ থাকায় আমার ছোট ভাই কুয়েত থেকে গত মঙ্গলবার দিবাগত রাত দেশে আসে। ছোট ভাইকে এয়ারপোর্ট থেকে আনার জন্য আমার যাওয়ার কথা ছিলো। কিন্তু আমার শরীরে অসুস্থ থাকায় আমি ছোট ভাইকে আনতে না গিয়ে ওইদিন বাড়িতেই ঘুমিয়ে পরি। গতকাল বুধবার সকালে বাড়ি থেকে দোকান খুলতে এসে দেখি দোকানের তিনটি তালা কেটে আমার ১’শ নতুন ব্যাটারি চুরি করে নিয়ে যায়। পরে বিষয়টি আমি থানায় অবহিত করি। ঘটনাস্থল পরিদর্শন করে পুলিশ।
ঈশ্বরগঞ্জ থানার অফিসার ইনচার্জ আব্দুল কাদের মিয়া বলেন, হঠাৎ করে গ্রাম অঞ্চলে কিছু কিছু চুরির ঘটনা ঘটছে। বিষয়টি নিয়ে আমরা কাজ করছি। আশাকরি খুব দ্রুতই চোরদের শনাক্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ