Inqilab Logo

বুধবার, ০৫ জুন ২০২৪, ২২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

উখিয়ায় সড়ক দুর্ঘটনায় নিহত ৪

দেশের তিন জেলায় ঝরল আরো চার প্রাণ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২২, ১২:০৯ এএম

দেশের তিন জেলায় মঙ্গলবার ও গতকাল সড়কে প্রাণ হারায় চারজন এতে আহত হয় আরো চার ফরিদপুরের মধুখালীতে রাস্তা পরাপারের সময় মোটরসাইকেলর চাপায় এক শিশুর মৃত্যু হয়।

এদিকে, আশুলিয়া চলন্ত অটোরিকশায় ওড়না পেঁচিয়ে মিম আক্তার নামে এক তরুণীর মৃত্যু হয়েছে। নিহতের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। গত মঙ্গলবার বিকেলে আশুলিয়ার চারাবাগ এলাকায় এ ঘটনা ঘটে।
পুলিশ জানায়, মিরপুর থেকে আশুলিয়ায় হয়ে সাভারে রাজফুলবাড়িয়াতে তার ফুফুর বাড়িতে যাওয়া উদ্দেশে রওয়ানা হয়। পরে চারাবাগ এলাকা পৌঁছালে চলন্ত অটোরিকশায় চাকার ওড়না পেঁচিয়ে যায়। রিকশার ভিতরে গলায় ফাঁস লেগে গুরুতর আহত হন। এ সময় সঙ্গে অন্য যাত্রীরা গুরুতর অবস্থায় এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। আমাদের সংবাদদাতাদের পাঠানো খবর বিস্তারিত :
যশোর ব্যুরো জানান, যশোরে যাত্রীবাহী বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ঘে মুন্না ও তাজউদ্দিন নামে দুই শ্রমিকের মৃত্যু হয়েছে। একই ঘটনায় আরো চারজন গুরুতর আহত হয়েছে। গতকাল বুধবার দুপুর ২টার দিকে যশোর খুলনা মহাসড়কে বসুন্দিয়ার পাশে দোলনঘাটা মোড়ে। নিহতদের লাশ অভয়নগর হাইওয়ে থানা পুলিশ উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতাল মর্গে পাঠিয়েছে।
নওয়াপাড়া হাইওয়ে থানার এসআই শাহ আলম বলেন, যাত্রীবাহী বাস ও ট্রাকের মধ্যে মুখোমুখি সংঘর্ষে ট্রাকে থাকা শ্রমিক মুন্না মোড়ল ও তাজউদ্দীন নিহত হয়েছেন। এ ব্যাপারে মামলা প্রক্রিয়াধীন।
কক্সবাজার জেলা ও উখিয়া উপজেলা সংবাদদাতা জানা, কক্সবাজারের উখিয়ায় সিএনজি অটোরিকশা ও মিনিট্রাকের (ডাম্পার) মুখোমুখি সংঘর্ষে ৪ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরও তিনজন। তাদের আশংকাজনক অবস্থায় নিকটস্থ এমএসএফ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গত মঙ্গলবার দিবাগত রাত আনুমানিক ১০টা ৪০ মিনিটের দিকে কক্সবাজার-টেকনাফ মহাসড়কের কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প সংলগ্ন টিভি টাওয়ারের ঢালুতে এ দুর্ঘটনা ঘটে।
নিহতরা হলেন, উপজেলার জালিয়াপালং ইউনিয়নের ১ নং ওয়ার্ড জুম্মাপাড়া গ্রামের বাবুলের ছেলে মোহাম্মদ আমিন, রাজাপালং ইউনিয়নের ৫ নং ওয়ার্ড সিকদারবিল গ্রামের নুর আলমের ছেলে জিহান, রাজাপালং ইউনিয়নের ৯ নং ওয়ার্ড হাঙ্গরঘোনা গ্রামের ছৈয়দ আলমের ছেলে নুরুল ইসলাম ও অপরজন সনাতন শর্মা বলে জানা গেছে। হতাহতদের সবাই অটোরিকশার যাত্রী ও চালক ।
উখিয়াস্থ শাহপুরী হাইওয়ে পুলিশের ইনচার্জ শেফায়েতুল ইসলাম জানিয়েছেন, দুর্ঘটনায় সিএনজি কক্সবাজারের দিকে যাচ্ছিলো অন্যদিকে মিনিট্রাকটি টেকনাফমুখী ছিলো। প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, ট্রাকটি দ্রুত গতিতে এগিয়ে আসছিলো অপরপ্রান্তের সিএনজিটি রাস্তা ঢালু হওয়ার কারণে এবং অন্ধকার থাকায় ট্রাকের মুখোমুখি পড়ে যায়।
খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শনে এসেছিলেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ইমরান হোসাইন সজীব, এসিল্যান্ড তাজ উদ্দিন, ওসি আহমেদ সনজুর মোরশেদ, হাইওয়ে পুলিশের পরিদর্শক সেফায়েতুল ইসলাম, টু আইসি রাহাদ, ইউপি সদস্য ইঞ্জিনিয়ার হেলাল উদ্দিনসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তাবৃন্দ।
মধুখালী (ফরিদপুর) উপজেলা সংবাদদাতা জানান, ফরিদপুরের মধুখালীতে ঢাকা-খুলনা মহাসড়ক পরাপারের সময় মোটরসাইকেল চাপায় এক শিশুর মৃত্যু হয়।
স্থানীয়রা জানায়, গতকাল বুধবার সকাল সাড়ে ৯টার দিকে উপজেলা সদরের ঢাকা-খুলনা মহাসড়কের এলাকায় শাহহাবিব আলিম মাদরাসায় ২য় শ্রেণীর শিক্ষার্থী মো. সিয়াম।
স্থানীয়রা সিয়ামকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দিয়ে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠান। উন্নত চিকিৎসার জন্য ঢাকা নেওয়ার পথে তার মৃত্যু হয়। সিয়াম উপজেলার গাজনা ইউনিয়নের বড়াইল গ্রামের মো. দাউদ মোল্যার ছেলে।
এ বিষয়ে মধুখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. শহিদুল ইসলাম জানান বাচ্চাটির মৃত্যুর সংবাদ পেয়েছি। এখন পর্যন্ত অভিযোগ পাই নাই। অভিযোগ পেলে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ