Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

অগ্নিকাণ্ডে কৃষকের বসতঘর পুড়ে ছাই

শেরপুর জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৪ মার্চ, ২০২২, ১২:০৯ এএম

শেরপুরে অগ্নিকাণ্ডে আব্দুস সালাম নামে এক কৃষকের ৩টি বসতঘর, ১টি গোয়ালঘর ও ৩টি গরুসহ ঘরের সব মালামাল পুড়ে ছাই হয়েছে। গত মঙ্গলবার রাতে সদর উপজেলার কামারেরচর ইউনিয়নের সাহাব্দীরচর এলাকায় ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে প্রায় ১০ লাখ টাকার ক্ষয়-ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্ত পরিবারের। ফায়ার সার্ভিস ও স্থানীয়রা জানায়, গত মঙ্গলবার রাত সোয়া ৯টার দিকে সদর উপজেলার কামারেরচর ইউনিয়নের সাহাব্দীরচর এলাকার কৃষক আব্দুস সালামের গোয়ালঘর থেকে আগুনের সূত্রপাত হয়। এতে মুহূর্তেই আগুন ছড়িয়ে পড়ে আব্দুস সালামের বসতঘর, তার দুই ছেলে বাবুল মিয়া ও বায়েজিদ মিয়ার বসতঘর ও গোয়ালঘরে। খবর পেয়ে শেরপুর ফায়ার সার্ভিসের সদস্যরা ওই এলাকায় প্রশিক্ষণরত সেনা সদস্য ও স্থানীয়দের সহযোগিতায় আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ততক্ষণে ৩টি বসতঘরে থাকা ১০ মণ শুকনা মরিচ, ধান, চাল, নগদ ৮০ হাজার টাকাসহ যাবতীয় মালামাল ও গোয়ালঘরে থাকা ৩টি গরু পুড়ে মারা যায়। এছাড়া গুরুতর আহত হয়েছে আরও ৫টি গরু।
এদিকে অগ্নিকাণ্ডের খবর পেয়ে সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মেহনাজ ফেরদৌস ও স্থানীয় ইউপি চেয়ারম্যান মো. হাবিবুর রহমান হাবিব ঘটনাস্থল পরিদর্শন করেছেন এবং ক্ষতিগ্রস্ত পরিবারকে সর্বোচ্চ সহযোগিতা করার আশ্বাস দিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ