Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

নাটোরে ওএমএসে’র চাল ও আটা জব্দ, ডিলারশিপ স্থগিত

নাটোর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২২, ৮:৩৮ পিএম

নাটোরে আটকে রাখা খাদ্য বান্ধব কর্মসূচি বা ওএমএস-র ৬৫০ কেজি চাল ও ২৫০ কেজি আটা উদ্ধার করেছে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই)। বুধবার দুপুরে শহরের দক্ষিণ বড়গাছা এলাকা থেকে ডিলার সামসুদ্দিন সরকারের ডিলার পয়েন্ট থেকে এগুলো উদ্ধার করা হয়। স্থগিত রাখা হয়েছে ডিলারের ডিলারশিপ।

জেলা খাদ্য নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) হারুন-অর-রশিদ বিষয়টি নিশ্চিত করে জানান ডিলার সামসুদ্দিন সরকারকে খোলাবাজারে বিক্রির জন্য ৪দিন আগে ১টন চাল ও ১টন আটা বরাদ্দ দেয়া হয়। তবে ডিলার সামসুদ্দিন সম্পূর্ণ চাল আটা বিক্রি না করে ৬৫০ কেজি চাল ও ২৫০ কেজি আটা আটকে রাখে। পরে আটকে রাখা চাল ও আটা উদ্ধার করে এনএসআইয়ের সদস্যবৃন্দ। তবে অভিযানের সময় পালিয়ে যান ডিলার সামসুদ্দিন সরকার। পরবর্তীতে জেলা খাদ্য নিয়ন্ত্রক হারুন অর রশিদ ঘটনাস্থলে এসে উদ্ধারকৃত চাল ও আটা ওই পয়েন্ট থেকেই বিক্রির ব্যবস্থা করেন। তবে অভিযুক্ত ডিলারের ডিলারশিপ স্থগিত কওে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার কথা জানান তিনি।

নাটোর জেলা এনএসআইয়ের উপ-পরিচালক জাহাঙ্গীর আলম জানান, ওই ডিলারের বিরুদ্ধে অভিযোগ রয়েছে তিনি ওএমএসের চাল-আটা তুলে নিয়ম মতো বিক্রি করেন না। এমন খবরে বুধবার দুপুরে নাটোর পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের বুড়াদরগা এলাকায় অভিযান চালান এনএসআই সদস্যবৃন্দ। এ সময় চাল ও আটা জব্দ করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ