Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কুবিতে পথ নাটক প্রদর্শিত

কুবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২২, ৭:১১ পিএম

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সাংস্কৃতিক সংগঠন থিয়েটারের উদ্যোগে 'পাগল পাগল বদ্ধ পাগল ' পথ নাটক প্রদর্শিত হয়েছে। বুধবার (২৩ মার্চ) বেলা সাড়ে ৪ টায় বিশ্ববিদ্যালয়ের গোল চত্বরে তামিম আল হাসানের রচনায় নাজমুল ফাহাদের নির্দেশনায় পথ নাটকটি প্রদর্শিত হয়। নাটকে বর্তমান সমাজের অপরাধমূলক পরিস্থিতি তুলে ধরা হয়। সমাজে কোনো অপরাধ সঙ্ঘটিত হলে এর পেছনে কে দায়ী এবং কী কারণে অপরাধ আরও বৃদ্ধি পাচ্ছে সেই বিষয়গুলোকে চরিত্রায়নের মাধ্যমে ফুটিয়ে তোলা হয়।

পথ নাটক সম্পর্কে জানতে চাইলে থিয়েটার কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের সাধারণ সম্পাদক ইশতিয়াক আহমেদ বলেন, সাম্প্রতিক সময়ে সমাজে যে অসঙ্গতি দেখা যায় সেই অসঙ্গতিকে ফুটিয়ে তোলার জন্য আমাদের এই পথ নাটকের আয়োজন। সমাজের বেশিরভাগ অপরাধই সঙ্ঘটিত হয় ক্ষমতাধর কোনো ব্যাক্তি বা প্রতিষ্ঠানের প্ররোচনায়৷ তারা কিভাবে আইন নিয়ন্ত্রণ করে সেই বিষয়গুলো নাটকের মাধ্যমে তুলে ধরে সমাজকে বার্তা দেওয়াই আমাদের উদ্দেশ্য।

উল্লেখ, থিয়েটার, কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার শুরু থেকেই বিভিন্ন পথ নাটক, মঞ্চ নাটক ও নাটক প্রতিযোগিতার আয়োজন করে আসছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ