Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

শেরপুরে তৈরি হচ্ছে বীর নিবাস

শেরপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২২, ৬:২৩ পিএম

স্বাধীনতার দীর্ঘ ৫০ বছর পর সরকার মুক্তিযোদ্ধাদের জন্য মুক্তিযোদ্ধা বিষয়ক মন্ত্রণালয়ের অর্থায়নে ও শেরপুর সদর উপজেলা প্রশাসন বাস্তবায়নে আবাসন তৈরি করে দেয়ার উদ্যোগ গ্রহণ করেছে। শেরপুর জেলার সদর উপজেলার কামারিয়া ইউনিয়নের বাসিন্দা বীর মুক্তিযোদ্ধা মো. আঃ মতিন মহান স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ করেন।

এরই ফলপ্রুতিতে বুধবার (২৩ মার্চ) সকাল ১১ টায় সদর উপজেলার সূর্যদ্দী গ্রামে বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা মো. আতিউর রহমান আতিক এমপি বীর মুক্তিযোদ্ধা মো. আঃ মতিনের নামে সরকার কর্তৃক বরাদ্দকৃত পাঁকাঘর নির্মাণ কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন ও উদ্বোধন করেন।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, শেরপুর সদর উপজেলার কামারিয়া ইউনিয়ন, পাকুড়িয়া ইউনিয়ন, ভাতশালা ইউনিয়ন, চরশেরপুর ইউনিয়ন, বেতমারী-ঘুঘুরাকান্দি ইউনিয়ন ও চরপক্ষীমারী ইউনিয়নে মুক্তিযোদ্ধাদের ২৮টি বীর নিবাস নামে আবাসন পাঁকাঘর নির্মাণ করা হচ্ছে। এসব নির্মাণাধীন প্রতিটি ঘরের বরাদ্দ দেয়া হয়েছে ১৪ লক্ষ ১০ হাজার ৩৮২ টাকা।

বীর মুক্তিযোদ্ধা মো. আঃ মতিন বলেন, আওয়ামী লীগ সরকার রাষ্ট্রীয় ক্ষমতায় আসার পর থেকে মুক্তিযোদ্ধাদের মূল্যায়ন করেছে। এরই ধারাবাহিকতায় মুক্তিযোদ্ধারা বেশ সম্মানিত হয়েছে। সেই সাথে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃজ্ঞতা প্রকাশ করে তার সু-স্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন তিনি।

এসময় সদর উপজেলার নির্বাহী অফিসার মেহনাজ ফেরদৌস, সদর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. খবিরুজ্জামান খাঁন, সাংবাদিক মানিক দত্ত, বীর মুক্তিযোদ্ধাগণ ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ