Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দ্রব্যমূল্যের ক্রমাগত ঊর্ধ্বগতির প্রতিবাদে নোয়াখালীতে জাতীয় পার্টির মানববন্ধন

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২২, ৪:২০ পিএম

তেল, গ্যাস, বিদ্যুৎ সহ নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্যের ক্রমাগত ঊর্ধ্বগতির প্রতিবাদ ও কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে নোয়াখালীতে মানববন্ধন করেছে জাতীয় পার্টি জেলা শাখা।

বুধবার নোয়াখালী প্রেসক্লাবের সামনে এ কর্মসূচী পালন করে তারা।
জেলা জাতীয় পার্টির সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক আবদুল হামিদের সঞ্চালনায় মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জাতীয় পার্টির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও জেলা কমিটির সাধারণ সম্পাদক বোরহান উদ্দিন মিঠু।
অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, জেলা জাতীয় পার্টির যুগ্ম সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক খোকন, সদর উপজেলা জাপার সভাপতি অ্যাডভোকেট আবদুর রাজ্জাক, শ্রমিকপার্টির জেলা সভাপতি মিলন শিকদার, যুবসংহতির সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন মনু’সহ আরও অনেকে।
প্রধান অতিথির বক্তব্যে বোরহান উদ্দিন মিঠু বলেন, আমরা বড় আশা করে এ সরকারকে ক্ষমতায় এনেছিলাম। এসরকারের হাত ধরে ১৯৭১সালে দেশ স্বাধীন হয়েছিল। আমাদের আশা ছিল মানুষের অন্ন, বস্ত্র, বাসস্থান, দ্রব্যমূল্যর ঊর্ধ্বগতি থেকে মানুষের ক্রয় ক্ষমতার ভিতরে রাখবেন। সাধারণ মানুষের অবস্থা কি? যারা খেটে খাওয়া মানুষ, যারা কৃষকের কাজ করে, যারা দিনমজুরের কাজ করে তাদের কি অবস্থা। আমাদের সরকারের আমলে চাউল ছিল ১৫টাকা, বর্তমানে চাউল ৫০-৬০ টাকা কেজি, তেল ছিল ৫০-৬০ টাকা আর বর্তমান সরকারের আমলে তেল ১৬৮টাকা। আগামী কিছু দিনের মধ্যে মাহে রমজান সে রমজানে মানুষের নাভিশ্বাস, আমরা এর তীব্র প্রতিবাদ জানাই। সরকারকে বলতে চাই আপনারা দ্রব্যমূল্য মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে নিয়ে আসুন। যারা এসব সিন্ডিকেটের সাথে জড়িত তাদেরকে বিচার করুন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ