Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মেহেরপুরে ব্যবসায়ী হত্যা মামলা : একজনের যাবজ্জীবন

প্রকাশের সময় : ১৪ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

মেহেরপুর জেলা সংবাদদাতা : মেহেরপুরে ব্যবসায়ী হারুন অর রশিদ হত্যা মামলায় রহমান আলী (৪৬) নামে একজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।
আজ রোববার সকাল সাড়ে ১০টার দিকে অতিরিক্ত জেলা জজ আদালতের বিজ্ঞ বিচারক টি.এম মূসা এ রায় প্রদান করেন।
মামলার বিবরণে জানা যায়, ২০০৮ সালের ২৪ আগস্ট রাত সাড়ে ১১টার দিকে সদর উপজেলার কুলবাড়িয়া গ্রামের ব্যবসায়ী হারুন আর রশিদকে চাঁদার দাবিতে অপহরণ করে নিয়ে যায় একই গ্রামের মৃত মুনছুর আলীর ছেলে রহমান আলীসহ তার লোকজন। ওই দিন রাতেই হলদেপাড়া মাঠে নিয়ে গিয়ে তাকে শ্বাসরোধ করে হত্যা করা হয়। পরদিন নিহতের ছেলে সুরুজ আলী বাদী হয়ে নয়জনকে আসামি করে মেহেরপুর সদর থানায় একটি হত্যা মামলা করেন।
একই বছরের ২৫ নভেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা উপ-পরিদর্শক (এসআই) গোলাম মোহম্মদ ওই নয়জনকে আসামি করে আদালতে চার্জশিট প্রদান করেন। মামলায় ১৫ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে আসামি হারুন আর রশিদকে যাবজ্জীবন কারাদণ্ড ও বাকিদের খালাস প্রদান করেন আদালত।
মামলায় রাষ্ট্রপক্ষের অতিরিক্ত আইনজীবী ছিলেন এডভোকেট কাজী শহিদ ও বাদী পক্ষের আইনজীবী ছিলেন এডভোকেট আব্দুল মতিন ও এডভোকেট ইব্রাহীম শাহিন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ