Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

কুবির ১২তম ভারপ্রাপ্ত প্রক্টর কাজী ওমর সিদ্দিকী

কুবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২২, ৯:১৯ পিএম

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ১২তম ভারপ্রাপ্ত প্রক্টর হিসেবে নিয়োগ পেয়েছেন বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক কাজী ওমর সিদ্দিকী।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ. এফ. এম. আবদুল মঈনের নির্দেশে ডেপুটি রেজিস্ট্রার মোঃ আমিনুল হক চৌধুরীর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়। তবে নিয়োগপত্রে মেয়াদ শেষে হওয়ার কোন তারিখ উল্লেখ নেই এবং পূর্ণাঙ্গ প্রক্টর দেওয়ার সুযোগ থাকলেও তা করা হয়নি। বর্তমান প্রক্টরিয়াল বডিতে সহকারি প্রক্টর হিসেবে এক জন সহযোগি অধ্যাপক আছেন, যিনি ভারপ্রাপ্ত প্রক্টরের সিনিয়র।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিনের মেয়াদ পূর্ণ হওয়ায় এ পদে বিশ্ববিদ্যালয়ের ব্যবস্থাপনা শিক্ষা বিভাগের সহকারী অধ্যাপক কাজী ওমর সিদ্দিকীকে ভারপ্রাপ্ত প্রক্টর হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

এ বিষয়ে উপাচার্য অধ্যাপক ড. এ. এফ. এম. আবদুল মঈন বলেন, বর্তমান প্রক্টরের মেয়াদ পূর্ণ হওয়ায় কাজী ওমর সিদ্দিকীকে ভারপ্রাপ্ত প্রক্টর হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।

উল্লেখ্য, কুমিল্লা বিশ্ববিদ্যালয় আইন ২০০৬ (সংশোধিত) এর ১৫ অনুচ্ছেদের ১ নং ধারায় বলা হয়েছে, ভাইস-চ্যান্সেলরের সুপারিশক্রমে, শিক্ষা প্রশাসনে অভিজ্ঞতার ভিত্তিতে ন্যূনতম সহযোগী অধ্যাপক পদমর্যাদাসম্পন্ন শিক্ষকগণের মধ্য হইতে সিন্ডিকেট কর্তৃক দুই বৎসরের জন্য একজন প্রক্টর এবং প্রয়োজনে, সহকারী অধ্যাপক পদমর্যাদাসম্পন্ন শিক্ষকগণের মধ্য হইতে এক বা একাধিক সহকারী প্রক্টর নিযুক্ত হইবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ