Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দুর্ঘটনা রোধে হেলমেট পরিধান অভিযান

বিরামপুর (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ মার্চ, ২০২২, ১২:০৬ এএম

জীবনের ঝুঁকি নিয়ে দ্রæত বাড়ি না ফেরার চেয়ে দেরিতে বাড়ি ফেরা উত্তম। বাইকে দুর্ঘটনা রোধকল্পে হেলমেটের বিকল্প নেই এই অঙ্গীকার নিয়ে হেলমেট পরিধান অভিযান পরিচালনা করছেন রংপুর রেঞ্জের ডিআইজি দেবদাস ভট্টাচার্য (বিপিএম)। দিনাজপুর পুলিশ সুপার মোহাম্মদ আনোয়ার হোসেন বিপিএম পিপিএম (বার) দিক নির্দেশনা থানা পুলিশ উদ্যোগে গতকাল মঙ্গলবার থেকে শুরু হয়েছে বাইক দুর্ঘটনা রোধকল্পে চালকদের সচেতনমূলক হেলমেট পরিধান অভিযান।
এই অভিযানের অংশ হিসেবে বিরামপুর সার্কেল (এএসপি) এ কে এম ওহিদুন নবী ও ওসি সুমন কুমার মহন্ত নেতৃত্বে পুলিশ বিরামপুর-গোবিন্দগঞ্জ, বিরামপুর-দিনাজপুর, বিরামপুর-হিলিসহ বিভিন্ন স্পটে বাইকে চলাচলরতদের হেলমেট পরিধান’র উপকারিতা সড়কে দুর্ঘটনা অনেকাংশে লাঘব হয় এই প্রতিপাদ্য নিয়ে সচেতনমূলক হেলমেট পরিধানের কার্যক্রম পরিচালনা করছে। হেলমেট বিহীন বাইকের চালকদের তাৎক্ষণিক ধরে লঘু শাস্তি হিসেবে স্বল্পমূল্যে হেলমেট-এর জরিমানা করে সঙ্গে সঙ্গে বাইক চালকদের হেলমেটের ব্যবস্থা করানো হচ্ছে। যাদের মাথায় হেলমেট আছে তাদেরকে গোলাপ ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হচ্ছে।
বিরামপুর থানার ওসি সুমন কুমার মহন্ত জানান, বাইক চালানোর সময় মাথায় হেলমেট থাকলে সড়ক দুর্ঘটনায় অনেকাংশে রোধ হয়। শরীর পঙ্গুত্ব হলেও জীবন বাঁচে। জীবন বাঁচানোর জন্য হেলমেট এর বিকল্প নাই। বাইক চালকদের সচেতন করতে এ কার্যক্রম সারা মাস চলবে বলে জানান।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ