Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খুলনায় একুশে বইমেলায় এক কোটি ২৫ লাখ টাকার বই বিক্রি

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২২, ৮:২৬ পিএম

খুলনায় এ বছর একুশে বইমেলায় প্রায় এক কোটি ২৫ লাখ টাকার বই বিক্রি হয়েছে বলে জানিয়েছেন মেলা আয়োজক কমিটির নেতৃবৃন্দ। একুশে বইমেলার সমাপনী ও পুরস্কার বিতরণ মঙ্গলবার বিকালে খুলনার বয়রাস্থ বিভাগীয় সরকারি গণগ্রন্থাগার চত্বরে অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিটি কর্পোরেশনের মেয়র তালুকদার আব্দুল খালেক।

প্রধান অতিথি সিটি মেয়র বলেন, বইমেলা হলো আমাদের প্রাণের মেলা। বই পড়লে জ্ঞান অর্জন ও জ্ঞানের পরিধি বৃদ্ধি পায়। বই জাতির মননকে আলোকিত করে। নতুন প্রজন্মকে গড়ে ওঠার সুযোগ করে দেয়। সবকিছু মিলে বইমেলা বাঙ্গালির জীবনে একটি অসাধারণ দিক। মেয়র আগামীতে নতুন নতুন বই প্রকাশের জন্য প্রকাশকদের প্রতি অনুরোধ করেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তৃতা করেন খুলনার অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব) মোঃ শহিদুল ইসলাম, কেএমপি’র উপপুলিশ কমিশনার (উত্তর) মোল্ল্যা জাহাঙ্গীর হোসেন, জেলা পরিষদের চেয়ারম্যান শেখ হারনুর রশীদ, রবি আজিয়াটা লি. এর রিজিওয়াল ম্যানেজার মোঃ তামিম হাসান ও জেলা পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতির সভাপতি মোঃ আলমগীর।

খুলনার জেলা প্রশাসক মোঃ মনিরুজ্জামানের সভাপতিত্বে এতে স্বাগত জানান বিভাগীয় সরকারি গণগ্রন্থাগারের উপপরিচালক ড. মোঃ আহছান উল্যাহ।

অনুষ্ঠান শেষে মেয়র স্টল প্রতিনিধিদের মাঝে ক্রেস্ট ও বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ