Inqilab Logo

সোমবার, ২৪ জুন ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১, ১৭ যিলহজ ১৪৪৫ হিজরী

মুক্তি পেল শামীমের কথায় ইমন খানের ‘চিতার আগুন’

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২২, ৮:১৬ পিএম

বিরহী সম্রাট খ্যাত কণ্ঠশিল্পী ইমন খানের নতুন গান ‘চিতার আগুন’ মুক্তি পেয়েছে রোববার। ক্রীড়া সাংবাদিক শামীম হোসেনের কথায় গানটির সংগীতায়োজন করেছেন রিয়েল আশিক। সুর করেছেন শিল্পী নিজেই। মিলন খানের প্রযোজনায় গানটি ‘হাই স্পিড প্রোডাকশন’ ইউটিউব চ্যানেলে অবমুক্ত করা হয়েছে। ‘চিতার আগুন’ শামীম হোসেনের দ্বিতীয় গান। তার প্রথম গান ‘দুঃখের ফেরিওয়ালা’ গেয়েছেন জনপ্রিয় অভিনেতা ফজলুর রহমান বাবু।

‘চিতার আগুন’ নিয়ে দারুণ আশাবাদী ইমন খান। তিনি বলেন, ‘শামীমের লেখা গান প্রথম গাইলাম। গানের কথাগুলো অসাধারণ। সবার হৃদয় ছুঁয়ে যাবে। গানটিতে অন্যরকম আবেগ ফুটে উঠেছে। সত্যি বলতে, গাওয়ার পর আমি গানটার প্রেমে পড়ে গেছি। রিয়েল আশিক বরাবরই ভালো মিউজিক করেন। কণ্ঠ দেওয়ার পাশাপাশি এই গানের সুরটাও আমি করেছি। আশা করি, সবার ভালো লাগবে। কেউ নিরাশ হবেন না।’

গীতিকার শামীম হোসেন বলেন, ‘গান লেখার ক্ষেত্রে আমি আগে শিল্পী নির্বাচন করি। মানুষ সেই শিল্পীর কণ্ঠে যে ধরনের গান শুনে অভ্যস্ত, সেই ধাচের গানর লেখার চেষ্টা করি। ইমনের জন্য গান লেখার সময়ও বিষয়টি অনুসরণ করেছি। ‘চিতার আগুন’ আমার দ্বিতীয় গান। এই গানে শ্রোতারা প্রকৃত ইমন খানকে খুঁজে পাবেন। সবাই আমার জন্য দোয়া করবেন। আগামীতে আপনাদের আরও ভালো ভালো গান উপহার দিতে চাই।’

শামীম হোসেন দৈনিক যুগান্তরের ক্রীড়া বিভাগে সাব-এডিটর হিসাবে কাজ করেন। সাংবাদিকতার পাশাপাশি তিনি নিয়মিত নাটক, স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র রচনা ও পরিচালনাসহ অভিনয়ও করেন। তার লেখা প্রথম স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র ‘যদি থাকে নসিবে’ মুক্তি পায় ২০১৯ সালে। এরপর তিনি তিনটি নাটক ও বিশটির বেশি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্ররচনা ও পরিচালনা করেছেন। তার উলে¬খযোগ্য কাজ হলো- ‘নবাব আলম’, ‘ প্রেম সম্রাট’, ‘কাঠগড়ায় মায়ের সম্মান’, ‘জাদুর বাক্স’ প্রভৃতি। এছাড়া কয়েকটি স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রসহ ‘তাফালিং জামাই’ ও ‘ভিলেজ মেম’ নাটকেও অভিনয় করেছেন শামীম।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ