Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

চরমোনাইর আগামীকালের ইজতেমাকে ঘিরে সকল প্রস্তুতি সম্পন্ন হলেও মেলেনি অনুমতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২২, ৭:১৪ পিএম

কুড়িগ্রামে ধর্ম প্রাণ মুসলিম সম্প্রদায়ের তিন দিনবাপী ইজতেমা শুরু হচ্ছে আগামীকাল। ইজতেমাকে ঘিরে সকল প্রস্তুতি সম্পন্ন করেছেন আয়োজক কমিটি। আগামী ২৩,২৪ ও ২৫শে মার্চ তিন দিন ধরে অনুষ্ঠিত হবে এই ইজতেমা।

বুধবার (২৩ মার্চ) জোহরের নামাজের পর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই এর বয়ানের মাধ্যমে কুড়িগ্রাম ধরলা ব্রীজের পূর্বপাড়ে ফজলুল করীম (রহঃ) জামিয়া ইসলামীয়া ময়দানে এই ইজতেমা শুরু হবে এবং আগামী রোববার ( ২৬ মার্চ) সকালে আখেরি মোনাজাতের মধ্যদিয়ে এই ইজতেমা শেষ হবে বলে জানিয়েছেন ইজতেমার আয়োজক কমিটি।

মঙ্গলবার (২২ মার্চ) বিকেলে কুড়িগ্রামের ধরলা ব্রীজের পূর্ব পাড়ে ইজতেমা মাঠ ঘুরে দেখা যায়, প্রতি বছরের ন্যায় এবারো বিশাল মাঠ জুড়ে ইজতেমা প্যান্ডেল তৈরি হয়েছে। ইজতেমাকে ঘিরে প্রয়োজনিয় জিনিসপত্র নিয়ে মুসল্লীরা দূর দূরান্ত থেকে জমায়েত হচ্ছেন ইজতেমার প্রাঙ্গনে। এছাড়াও রাস্তার দুধারে আর মাঠ প্রাঙ্গনের পাশে বিভিন্ন সামগ্রী ও খাবারের দোকান তৈরিতে ব্যস্ত সময় পার করছেন দোকানীরা।

এদিকে ইজতেমাকে ঘিরে বাংলাদেশ মুজাহিদ কমিটি কুড়িগ্রাম জেলা শাখা সকল প্রস্তুতি সম্পন্ন করলেও জেলা প্রশাসন থেকে এখনো অনুমতি মেলেনি তাদের।
তবে আয়োজক কমিটি বলছেন, ২-৩ পার ইজতেমার তারিখ নির্ধারন হলেও প্রশাসনের অনুমতি না পাওয়ায় ইজতেমার আয়োজন করা সম্ভব হয়নি।


ইজতেমার আয়োজক কমিটির সদস্য মোঃ আব্দুল মমেন বলেন, ইজতেমাকে ঘিরে সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। আগামীকাল যোহরের নামাজের পর পীর সাহেব হুজুরের বয়ানের মধ্যে দিয়ে ইজতেমার আনুষ্ঠানিকতা শুরু হবে। আশা করছি আইনশৃঙ্খলা বাহিনীর ভাইয়েরা আমাদের নিষেধ করবে না।

কুড়িগ্রাম সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) খাঁন মোহাম্মদ শাহরিয়ার বলেন, জেলা প্রশাসন থেকে এখনো তারা অনুমতি পায়নি। অনুমতি না পাওয়ায় তাদেরকে আয়োজন না করার জন্য নিষেধ করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ