Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কোম্পানীগঞ্জে ক্লু-লেস হত্যার রহস্য উদ্ঘাটন

গ্রেফতার ১

নোয়াখালী ব্যুরো : | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২২, ১২:০৩ এএম

কোম্পানীগঞ্জে একটি ক্লু-লেস হত্যা মামলার রহস্য উদ্ঘাটন করেছে জেলা গোয়োন্দা পুলিশ। একইসঙ্গে হত্যাকাণ্ডে জড়িত একজনকে গ্রেফতার করেছে। গ্রেফতারকৃত মো. ইলিয়াছ উপজেলার চর এলাহী ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের জাকের হোসেনের ছেলে। গত রোববার তাকে বিচারিক আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। এর আগে গত শনিবার রাত ৯টার দিকে উপজেলার চর এলাহী ইউনিয়ন থেকে তাকে গ্রেফতার করে ডিবি পুলিশ। গতকাল সোমবার দুপুর ১২টার দিকে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করে জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি-ডিবি) মো. সাইফুল ইসলাম।

ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গ্রেফতারকৃত আসামিকে জিজ্ঞাসাবাদে জানা যায়, ২০২১ সালের ৫ মার্চ রাত ১০টার দিকে জায়গা সম্পত্তির বিরোধের জের ধরে ভিকটিম মকবুলকে পূর্ব-পরিকল্পিতভাবে সে সহ অপরাপর চারজন মিলে হত্যা করে। ঘটনার দিন রাতে মকবুল বাড়িতে একা ছিল। আসামিগণ উক্ত সময়ে মকবুলকে হত্যা করার পরিকল্পনা করে। বাড়িতে একা থাকায় আসামিরা তাকে খুন করা সহজ হবে বলে মনে করে। আসামি ইলিয়াস ভিকটিমকে মামা বলে ডাকত। সে সুবাদে অন্য আসামিরা ভিকটিমকে ডেকে আনার দায়িত্ব ইলিয়াসকে দেয়। পরে স্থানীয় মোল্লার দোকান থেকে তাকে ডেকে এনে বেধড়ক পিটিয়ে হত্যা করা হয়। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ঘটনার পর দিন সকালে আসামি ইলিয়াস মকবুলের লাশ দেখতে যায়। পরবর্তীতে উক্ত আসামি আত্মগোপন করে এবং চট্রগামে রিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করে। তাকে গ্রেফতার করে আদালতে সোপর্দ করা হলে সে স্বেচ্ছায় এ ঘটনায় আরও চারজনের সম্পৃক্ততার কথা বর্ণনা দিয়ে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি প্রদান করে।
বর্তমানে মামলাটির তদন্তাধীন রয়েছে। এ ঘটনায় অজ্ঞাতনামা অভিযুক্তদের বিরুদ্ধে গত বছরের ৬ মার্চ কোম্পানীগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ