Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

পীরগঞ্জের উন্নয়নের সুফল সমভাবে ঘরে ঘরে পৌঁছে দেয়া হবে : স্পিকার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২২, ৯:৪০ পিএম

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, পীরগঞ্জের উন্নয়নের সুফল সমভাবে ঘরে ঘরে পৌঁছে দেয়া হবে। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সার্বক্ষণিক নির্দেশনায় পীরগঞ্জের রামনাথপুর ইউনিয়নে আগুন-সন্ত্রাসে ক্ষতিগ্রস্ত প্রতিটি পরিবারকে ত্রাণ ও পুনর্বাসন কার্যক্রমের আওতায় আনা হয়েছে এবং আর্থিক অনুদান প্রদান করা হয়েছে।

তিনি আজ নিজ নির্বাচনী এলাকা ২৪ রংপুর-৬ এর অন্তর্গত বটের হাট আর ডি এস দাখিল মাদরাসা প্রাঙ্গণে আয়োজিত রামনাথপুর ইউনিয়নের বড় করিমপুর কসবাপাড়ায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে এসব কথা বলেন। তিনি এ অনুষ্ঠানে পীরগঞ্জ উপজেলার ১৩ নং রামনাথপুর ইউনিয়নের বড় করিমপুর কসবাপাড়ায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত ২শ’ পরিবারের প্রত্যেককে ২৫ হাজার টাকা করে মোট ৫০ লাখ টাকার চেক বিতরণ করেন।

এসময় তিনি ড্রিম হলিডে পার্কের প্রবীর কুমার সাহা, সরোজ সাহা, নারায়ণগঞ্জ চেম্বার অব কমার্সের পক্ষ থেকে খালেদ হায়দার খান কাজল, মেট্রো ডাইং এর অমল পোদ্দার এবং নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমানসহ প্রত্যেককে ১০ লাখ করে মোট ৫০ লাখ টাকা সহায়তা হিসেবে প্রদান করার জন্য আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান। অগ্নিকা-ের ঘটনায় তাৎক্ষণিকভাবে ৫৪টি ঘর মেরামত করা হয়েছে, সকল ছাত্রছাত্রীদের পুড়ে যাওয়া বই ও জাতীয় পরিচয়পত্র দেয়া হয়েছে। রেড ক্রিসেন্ট, বিদ্যানন্দ ফাউন্ডেশন এবং আরডিআরএস এর মাধ্যমে ৩৪ লাখ ৩৫ হাজার টাকা, জেলা পুলিশের পক্ষ থেকে ১০ লাখ ৫০ হাজার টাকা, ইসলামিক রিলিফ এনজিও’র মাধ্যমে ঘরবাড়ি সংস্কারের জন্য ১ কোটি ১৬ লাখ ২৪ হাজার ১৪২ টাকা, অংকুর ফাউন্ডেশনের পক্ষ থেকে ২৫ টি গরু প্রদান করাসহ ব্যক্তিগত পর্যায়েও সাহায্য এসেছে বলে তিনি উল্লেখ করেন।

অনুদান বিতরণ শেষে তিনি স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আইআরআইডিপি-৩ প্রকল্পের আওতায় কাশিমপুর মাঝিপাড়া থেকে চেরাগপুর রাস্তার উন্নয়ন কাজের উদ্বোধন করেন। এরপর তিনি শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের আওতায় বাস্তবায়িত ৬টি, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের আওতায় বাস্তবায়িত ১৭টি এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নাধীন ৮টি কাজের উদ্বোধন করেন। দুঃস্থ ও গৃহহীনদের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার গৃহীত প্রকল্পের আওতায় আশ্রয়ন প্রকল্পের ৩য় পর্যায়ের ১২০টি ঘরের মধ্যে সাত নম্বর বড় আলমপুরের পাটগ্রামে অবস্থিত ঘরগুলো পরিদর্শন করেন তিনি। পীরগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধু মুর‌্যাল উদ্বোধন করে তিনি বিদ্যালয় প্রাঙ্গণে উন্নয়ন মেলার স্টল পরিদর্শন করেন এবং জেলা পরিষদ ডাকবাংলোর নবনির্মিত ভবনের উদ্বোধন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ