Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নির্মাণসামগ্রীর মূল্যবৃদ্ধির প্রতিবাদ

মুকসুদপুরে ঠিকাদারদের মানববন্ধন

গোপালগঞ্জ জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২২, ১২:০৬ এএম

গোপালগঞ্জের মুকসুদপুরে ইট রড সিমেন্ট পাথর ও বিটুমিনসহ নির্মাণ সামগ্রীর দাম বৃদ্ধির প্রতিবাদে ঠিকাদাররা মানববন্ধন করেছে। গত রোববার দুপুরে মুকসুদপুর কলেজের সামনে ঢাকা-খুলনা মহাসড়কে ঠিকাদার সমিতির ব্যানারে এ মানববন্ধন করা হয়। ঘণ্টাকাল ব্যাপি এ মানববন্ধনে বক্তব্য রাখেন, ঠিকাদার হাসান মাহমুদ, রিফাতুল আলম সিকদার মুছা, আমিনুল ইসলাম পল্টু, মিজানুর রহমান মন্টু, আলম শেখ, মাহবুব সরদার, মাহমুদুল হাসান, রিপন ফকির প্রমুখ।
বক্তারা বলেন, সম্প্রতি প্রধানমন্ত্রীর দেশব্যাপি উন্নয়ন কর্মকান্ডকে ব্যাহত করতে একটি কুচক্রী মহল সিন্ডিকেট তৈরি করে ষড়যন্ত্রমূলক নির্মাণ সামগ্রীর দাম অস্বভাবিকভাবে বৃদ্ধি করেছে। ফলে ইতোমধ্যে অনেক উন্নয়ন কাজ বন্ধ হয়ে গিয়েছে। বিভিন্ন ডিপার্টমেন্ট থেকে এসব নির্মাণ সামগ্রীর যে রেট দেয়া হয়েছে বর্তমান বাজার দর ওই রেট থেকে অনেক ঊর্ধ্ব গতিতে রয়েছে।
এছাড়া অস্বাভাবিকভাবে নির্মাণ সামগ্রীর মূল্য বৃদ্ধিতে পূর্বের ক্রয়কৃত মালামাল ডেলিভারী না দিয়ে কোম্পানি আমাদের টাকা ফেরত দিচ্ছে। এতে দোকানদার ও কোম্পানির এজেন্টদের সাথে আমাদের সম্পর্ক খারাপ হচ্ছে।
বক্তরা আরো বলেন, ঠিকাদাররা সরকারের উন্নয়ন সহযোগী। এই সেক্টর থেকে আমরা সরকারকে কোটি কোটি টাকা ভ্যাট ও ট্যাক্স প্রদান করে আসছি। নির্মাণ সামগ্রীর মূল্য স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনতে এসব সিন্ডিকেট ভেঙে দিয়ে দোষিদের দ্রæত আইনের আওতায় আনার জন্য আমরা প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ