Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পটিয়ায় ৪৩ গুণিজন পাবে স্বর্ণপদক আজ যোগ দিবেন স্বরাষ্ট্রমন্ত্রী

৩ দিন ব্যাপী উৎসব

পটিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২২ মার্চ, ২০২২, ১২:১০ এএম

মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী উপলক্ষে তিনদিনের পটিয়া উৎসব উপলক্ষে পটিয়া উপজেলাকে বর্ণিত সাজে সাজানো হয়েছে। এ উৎসবে পটিয়ার রত্ম ৩২ জনকে দেয়া হবে মরণোত্তর স্বর্ণপদক ১১ জনকে দেয়া হবে স্বর্ণপদক ও ৩৫ জনকে দেয়া সম্মানা স্মারক। এতে কবি, সাহিত্যিক, সাংবাদিক, শিল্পী ও মুক্তিযোদ্ধা রয়েছে। আজ মঙ্গলবার উদ্বোধনী উৎসবে যোগ দেবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল এমপি। আগামীকাল বুধবার যোগ দেবেন পরিকল্পনা মন্ত্রী এমএ মন্নান এমপি। সমাপনী দিনে জাতীয় সংসদের হুইপ আলহাজ সামশুল হক চৌধুরী এমপি প্রধান অতিথির বক্তব্য রাখবেন। পটিয়ার ইতিহাসে এবার প্রথম বারের মত গুণীজনদের নিয়ে এত বিশাল আয়োজন হওয়ায় পুরো উপজেলা জুড়ে উৎসবের আমেজ বিরাজ করছে। গত বছর ২৮ সেপ্টেম্বর প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে পটিয়ায় দেশের সবচেয়ে বড় গণ জমায়েত ও র‌্যালি অনুষ্ঠিত হয়। এতে প্রায় ৫০ হাজারেরও বেশি মানুষ অংশ নেয়।
পটিয়া আসনের এমপি জাতীয় সংসদের হুইপ সামশুল হক চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ১৪ বছরে পটিয়ার উন্নয়নে প্রায় সাড়ে ৫ হাজার কোটি টাকা বরাদ্ধ দিয়েছে। এর প্রতি সম্মান জানিয়ে মুজিববর্ষ ও স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী বড় উৎসবের আয়োজন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ