Inqilab Logo

সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১, ০৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নোয়াখালীতে ব্যাংক কর্মকর্তার ২৩বছরের কারাদন্ড

নোয়াখালী ব্যুরো | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২২, ৭:৪৬ পিএম

নোয়াখালীতে দুদকের পিটিশন মামলায় নূর মোহাম্মদ বাসার নামের এক ব্যাংক কর্মকর্তাকে ২৩বছরের কারাদন্ড দিয়েছে আদালত। একইসাথে ওই কর্মকর্তাকে ২২লাখ টাকা অর্থদন্ড ও করা হয়।

সোমবার দুপুরে সিনিয়র জেলা ও দায়রা বিশেষ জজ আদালতের বিচারক এ এন এম মোর্শেদ এ রায় প্রদান করেন। দন্ড প্রাপ্ত নূর মোহাম্মদ বাসার ল²ীপুর জেলার কমলনগর থানার চরলরেঞ্জ এলাকার সুজা মিয়ার ছেলে। তিনি ইসলামী ব্যাংক লিমিটেড ল²ীপুরের রায়পুর শাখার এসবিআইএস কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন।

দুদুক নোয়াখালী সূত্রে জানা গেছে, দন্ডপ্রাপ্ত নূর মোহাম্মদ বাসার ইসলামী ব্যাংক রায়পুর শাখা থাকাকালিন সময় মিজানুর রহমান সিদ্দিক নামের এক গ্রাহকের কাছ থেকে ৯টি তার লোন হিসেবে ২২লাখ ৫০হাজার টাকা জমা দিবে বলে নগদে গ্রহণ করেন। পরে ওই টাকা ব্যাংকের হিসেবে জমা দেওয়ার ভূয়া জাম স্লীপে নিজে স্বাক্ষর করে সবগুলো টাকা আত্মসাৎ করেন। পরে এ ঘটনায় তার বিরুদ্ধে ল²ীপুর আদালতে মামলা দায়ের করেন ভুক্তভোগি। পরবর্তীতে মামলটি তদন্তের জন্য দুর্নীতি দমন কমিশন নোয়াখালীর সাবেক উপ-পরিচালক জাহাঙ্গীর আলমকে দায়িত্ব দেওয়া হয়। আদালতে মামলাটি পরিচালনা করেন দুদকের পিপি আবুল কাশেম।

দুদকে পিপি আবুল কাশেম জানান, আসামির উপস্থিতিতে শুনানি শেষে তার বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় দন্ডবিধি ৪০৬, ৪২০, ৪৬৭, ৪৭১ ও দুর্নীতি প্রতিরোধ আইন ৫(২) ধারায় তাকে ২৩বছরের কারাদন্ড ও ২২লাখ টাকা জরিমানা করা হয়। দন্ডপ্রাপ্ত আসামিকে কারাগারে প্রেরণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ