Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সেনবাগ প্রেসক্লাবে হেযবুত তওহীদের সংবাদ সম্মেলন ও আলোচনা সভা

সেনবাগ (নোয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২২, ৭:০৫ পিএম

গুজব, হুজুগ ও ধর্মান্ধতার বিরুদ্ধে জাগরণ সৃষ্টিতে নোয়াখালীর সেনবাগে সংবাদ সম্মেলন ও আলোচনা সভা করেছে হেযবুত তওহীদের । সোমবার (২১ মার্চ) সকালে সেনবাগ প্রেসক্লাবে অনুষ্ঠিত ওই সংবাদ সম্মেলন ও আলোচনা সভায় সুশীল সমাজ, শিক্ষাবিদ, কলামিস্ট ও গণমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

হেযবুত তাওহীদের নোয়াখালী জেলা সভাপতি মোঃ গোলাম কবিরের সভাপতিত্ব ও রহিম মানিকের সঞ্চালনায় অনুষ্ঠিত ওই সংবাদ সম্মেলন ও আলোচনা সভায় মূখ্য আলোচক হিসাবে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিভাগ হেযবুত তওহীদের আমীর মো. নিজাম উদ্দিন।

হেযবুত তওহীদের সেনবাগ উপজেলা সভাপতি মো. আমির হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত মূখ্য আলোচক তার বক্তব্যে বলেন-আজ থেকে সাত বছর আগে অপপ্রচার আর গুজবের ফলে নোয়াখালীর সোনাইমুড়িতে সৃষ্টি হয় এক নৃসংশ ধ্বংসযজ্ঞ। গুজব রটিয়ে, নির্মাণাধীন মসজিদকে গীর্জা নির্মাণ বলে অপপ্রচার চালিয়ে ২০১৬ সালের ১৪ মার্চ নোয়াখালীর সোনাইমুড়ীতে হেযবুত তওহীদের দুই সদস্যকে হত্যার বিবরণ তুলে ধরেন। ধর্মব্যবসায়ী শ্রেণি নির্মাণাধীন মসজিদকে গির্জা বলে গুজব রটিয়ে, মিথ্যা তথ্যপূর্ন হ্যান্ডবিল বিলি করে ধর্মীয় উন্মাদনা সৃষ্টি করে। একপর্যায়ে তারা বর্বরোচিত স্বশস্ত্র হামলা চালায়। দুজন সদস্যকে প্রচন্ড প্রহারের পর তাদের হাত পায়ের রগ কেটে দেয়। তাদের চোখ উপড়ে নেয়। ধারালো ছুরি দিয়ে জবাই করে হত্যা করে। মৃত দেহে পেট্রোল ঢেলে আগুন জ্বালিয়ে পুড়িয়ে দেওয়া হয়। বহু আসামী আইনের আওতায় আসেনি, যারা এসেছে তারা রাজনৈতিক হয়রানীর ধুয়া তুলে সহজেই জামিনে বেরিয়ে এসে প্রকাশ্যে হুমকি দিয়ে যাচ্ছে। অর্থাৎ বিচার প্রক্রিয়ায় কোনো অগ্রগতি পরিলক্ষিত হচ্ছে না।



 

Show all comments
  • মোঃ মাহবুব রহমান ২২ মার্চ, ২০২২, ৫:১৩ পিএম says : 0
    সেনবাগ প্রেসক্লাবকে অনেক ধন্যবাদ
    Total Reply(0) Reply
  • ABID MAHMUD APON ২২ মার্চ, ২০২২, ৫:১৪ পিএম says : 0
    সেনবাগ প্রেসক্লাবকে অসংখ্য ধন্যবাদ গুজব ও হুজুগের বিরুদ্ধে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে স্থানীয় সাংবাদিক ভাইদের এই আলোচনা প্রচার করার জন্য এবং জনগণকে সচেতন করার জন্য সবাইকে আন্তরিকভাবে শুভেচ্ছা ও ও সালাম রইল।
    Total Reply(0) Reply
  • জাহানারা ২২ মার্চ, ২০২২, ১০:০৪ পিএম says : 0
    খুব সুন্দর হয়েছে
    Total Reply(0) Reply
  • জাহানারা ২২ মার্চ, ২০২২, ১০:০৬ পিএম says : 0
    খুব সুন্দর । হুজুগ আর গুজবের বিরুদ্ধে কাজ করছে হেযবুত তাওহীদ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ