Inqilab Logo

শুক্রবার, ০৭ জুন ২০২৪, ২৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নির্মাণ সামগ্রীর লাগামহীন মূল্যবৃদ্ধির প্রতিবাদে প্রধানমন্ত্রী বরাবরে রংপুর ঠিকাদার সমিতির বিক্ষোভ ও স্বারকলিপি প্রদান

রংপুর থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২২, ৬:৩৮ পিএম

রড, সিমেন্ট, পাথর ও বিটুমিনসহ সকল নির্মাণ সামগ্রীর লাগামহীন মূল্যবৃদ্ধির প্রতিবাদে এবং সকল সিন্ডিকেট চক্রদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহনের দাবীতে নগরীতে বিক্ষোভ মিছিল ও স্মারকলিপি প্রদান করেছে রংপুর ঠিকাদার সমিতি।

আজ সোমবার দুপুরে রংপুর সদর দপ্তরে বিভাগীয় কমিশনারের কার্যালয়ে সিনিয়র সহকারী কমিশনার মোছাঃ জান্নাত আরা ফেরদৌস এবং রংপুর জেলা প্রশাসকের কার্যালয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ গোলাম রব্বানীর মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবরে স্বারক লিপি প্রদান করেন সমিতির আহবায়ক মোঃ রফিকুল ইসলাম দুলাল ও সদস্য সচিব মোঃ রইচ আহমেদ।

স্মারকলিপিতে বলা হয়েছে, বর্তমানে প্রতিটি নির্মাণ সামগ্রীর অস্বাভাবিক মুল্য দরপত্রের চুক্তি মুল্য থেকে গড়ে শতকরা ৪০ ভাগ বৃদ্ধি পেয়েছে। মাত্র এক থেকে দেড় মাসের ব্যবধানে ইটের মুল্য শতকরা ৪০ ভাগ, পাথরের মুল্য ৮০ ভাগ, রডের মুল্য ৫০ ভাগ, সিমেন্টের মুল্য ৩৫ ভাগ, বিটুমিনের মুল্য ৪০ ভাগ, মোটা বালুর মুল্য ৩০ ভাগ, এমএস সীটের মুল্য ৫০ ভাগ, ফ্লাটবার ও এ্যাংগেলের মুল্য ৫০ ভাগ, টাইলসের মুল্য ২০ ভাগ, থাই গ্লাসের মুল্য ৪০ ভাগ বৃদ্ধি পেয়েছে। এই অস্বাভাবিক মুল্য বৃদ্ধি সিন্ডিকেটের ষড়যন্ত্র কিনা এবং পরিকল্পিত কিনা তা খতিয়ে দেখার দাবি জানানো হয় স্মারকলিপিতে।

ঠিকাদারদের অভিযোগ-দেশের উন্নয়নের অগ্রযাত্রায় মুল কারিগর ঠিকাদারা। এর সাথে ১০ লাখ ঠিকাদার এই শিল্পের সাথে জড়িত, এ ছাড়া নির্মাণ শ্রমিক প্রায় এক কোটি মানুষ। নির্মাণ সামগ্রীর মুল্য অস্বাভাবিক বৃদ্ধি পাওয়ায় ঠিকাদারদের পক্ষে নির্মাণ কাজ করা সম্ভব হচ্ছে না।

এ সময় উপস্থিত ছিলেন-সংগঠনের যূগ্ম আহবায়ক মোঃ শফিকুল ইসলাম মিঠু, খায়রুল কবীর রানা, মঞ্জুর আহমেদ আজাদ, আবু আহমেদ সিদ্দিক পারভেজ, ইঞ্জিনিয়ার শাহাদত হোসেন, সদস্য শফিকুল ইসলাম যাদু, আব্দুর রব রাঙ্গা, অরুপ দত্ত, জাহিদুল ইসলাম রুবেল, নওরোজ হোসেন পল, আবু সামা, আলহাজ্ব রুহুল আমীন ফুলু, রবিউল ইসলাম রবি, রাহাত ইসলাম রনি, আলতাফ হোসেন লন্ডন, ফরহাদ হোসেন, আশরাফুল ইসলাম বাবু ও জয়নুল ইসলাম বাবু, এলিচ, সাগর ও শশুভসহ অন্যান্য ঠিকাদারবৃন্দ।

স্বারক লিপি প্রদান শেষে শিক্ষা অফিস চত্ত্বরে সংক্ষিপ্ত আলোচনায় বক্তারা আগামী ২৩ শে মার্চ রংপুর এলজিইডি ভবন ও রংপুর সিটি কর্পোরেশনে ঘোষিত অবস্থান কর্মসূচি পালন করার আহবান জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ