Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

টুকরো খবর

| প্রকাশের সময় : ২১ মার্চ, ২০২২, ১২:০৪ এএম

৬ ঘর ভস্মীভূত

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে
মাগুরা সদর উপজেলার টিলা গ্রামে অগ্নিকান্ডে দুই বাড়ির ৬টি ঘর ভস্মীভূত হয়। গত শনিবার রাত সাড়ে নয়টার দিকে টিলা গ্রামের মৃত আব্দুল শেখের পুত্র মোতালেব শেখের বাড়ির গোয়াল ঘরের মশা তাড়াতে এ অগ্নিকান্ড ঘটে। আগুনে ঐ বাড়ির চারটি টিনের ঘর ও পাশের সজীব শেখের বাড়ির দুইটি ঘর আংশিক ক্ষতিগ্রস্থ হয়। মোতালেব শেখের ৫ লাখ ও সজিবের ১ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে তারা দাবি করেন। টিলা ও ভাবনহাটির লোকজন পানি ছিটিয়ে আগুন নিভাতে সক্ষম হয়। যে কারণে পাশের বাড়িগুলো অগ্নিকান্ডের থেকে রক্ষা পায়। মাগুরা সদর থানার পুলিশ প্রশাসন ঘটনাস্থল পরিদর্শন করেন। তবে ফায়ার সার্ভিসের কর্মিরা আগুন নিভে যাওয়ার কারণে ঘটনাস্থলে আসেনি।


নবজাতকের লাশ উদ্ধার
বাগেরহাট জেলা সংবাদদাতা
বাগেরহাটের মোরেলগঞ্জে মাঠ থেকে নবজাতকের লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল রোববার সকালে মোরেলগঞ্জ উপজেলার হোগলাপাশা ইউনিয়নের উত্তরচর এলাকার কালাম সরদারের বাগান বাড়ির কাছে লাশটি দেখতে পান স্থানীয়রা। নবজাতকের লাশ শেয়াল কুকুরে কিছুটা ক্ষতবিক্ষত করে ফেলেছে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে লাশ উদ্ধার করেছে পুলিশ।
মোরেলগঞ্জ থানার ওসি বলেন, ‘বাগানের পাশে ফেলে রাখা নবজাতাকের লাশ পুলিশ উদ্ধার করেছে। এটির ময়নাতদন্ত করা হবে। কারা শিশুটির লাশ ফেলে রেখেছে তা এখনো জানা যায়নি। এ ঘটনায় একটি অপমৃত্যু মামলা রেকর্ড করা হয়েছে।


রুপা ও রুপি জব্দ
গুরুদাসপুর (নাটোর) উপজেলা সংবাদদাতা
নাটোরের গুরুদাসপুর উপজেলার কাছিকাটা টোলপাজা এলাকা থেকে ২৪ কেজি ৩৫০ গ্রাম ভারতীয় রুপা সন্দেহে ও ১ লাখ ৭০ হাজার ৫শ’ ভারতীয় রুপিসহ দু’জনকে আটক করেছে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর নাটোর। যার বাজার মূল্যে আনুমানিক ২৫ লাখ ৫০ হাজার টাকা। গতকাল সকালে গোপন সংবাদের ভিত্তিতে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর নাটোরের উপ-পরিদর্শক মতিয়ার রহমানসহ সঙ্গীয় ফোর্স নিয়ে এক অভিযান চালিয়ে প্রাইভেটকারসহ তাঁদের আটক করা হয়। আটককৃতরা হলেন, ময়মনসিংহ জেলার নান্দাইল উপজেলার মুসুল্লি গ্রামের ছামছুল ইসলামের ছেলে মকলেছুর রহমান (৩২) এবং গাইবান্ধা উপজেলার বানিয়ার জান গ্রামের মৃত ফজলুল হকের ছেলে নাজমুল হক (৩৪)।
মাদকদ্রব্য নিয়ন্ত্রণ নাটোর অধিদপ্তরের উপ পরিদর্শক মতিয়ার রহমান বাদী হয়ে তাদের নামে মামলা দায়ের করেছেন।


কৃষি প্রযুক্তি মেলা
পুঠিয়া (রাজশাহী) উপজেলা সংবাদদাতা
পুঠিয়ায় তিনদিন ব্যাপী কৃষি প্রযুক্তি মেলার উদ্বোধন করা হয়েছে। গত শনিবার সকালে উপজেলা চত্বরে উপজেলা কৃষি সম্প্রসাণ অধিদপ্তরের আয়োজনে তিনদিন ব্যাপী কৃষি প্রযুক্তি মেলা আধুনিক প্রযুক্তি সম্প্রসারণের মাধ্যমে কৃষি প্রযুক্তি মেলা উদ্বোধন করা হয়। উপজেলা নির্বাহী অফিসার ন‚রুল হাই মোহাম্মদ আনাস পিএএ-এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে মেলার উদ্বোধন করেন উপজেলা চেয়ারম্যান জিএম হিরা বাচ্চু। বিশেষ অতিথি ছিলেন, রাজশাহী বিভাগের কৃষি উন্নয়ন প্রকল্পের উপ-প্রকল্প পরিচালক কৃষিবিদ এস এম আমিনুজ্জামান। এসময় উপস্থিত ছিলেন, পুঠিয়া কৃষি অফিসার শামসুন নাহার ভুঁইয়া, উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুল মতিন মুকুল, সোনালী ব্যাংক কর্মকর্তা জাহিদুল ইসলাম প্রমুখ। এছাড়াও অনুষ্ঠানের শুরুতে একটি বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।


বাকপ্রতিবন্ধীকে ধর্ষণ
ঝালকাঠি জেলা সংবাদদাতা
ঝালকাঠিতে এক বাকপ্রতিবন্ধী কিশোররীকে (১২) সংঘবদ্ধ ধর্ষণের অভিযোগ পাওয়া গেছে। গত শনিবার সকালে কিশোরীর বসতঘরে এ ঘটনা ঘটে। রাতে মেয়েটির বাবা বাদী হয়ে দুইজনকে আসামি করে ঝালকাঠি থানায় মামলা করেন। পুলিশ এ ঘটনায় জড়িত দুই যুবককে গ্রেফতার করে।
পুলিশ জানায়, ওই কিশোরীর দিনমজুর বাবা-মা সকালে কাজে বের হয়। এ সুযোগে মামুন ফকির ও শুভ নামের দুই যুবক ঘরে প্রবেশ করে তাকে জোড়পূর্বক পালাক্রমে ধর্ষণ করে। বিকেলে ওই বাকপ্রতিবন্ধী কিশোরীর মা ঘরে এলে মেয়েটি ইশারায় তাকে সব ঘটনা বলার চেষ্টা করে। ওই কিশোরীর বাবা ঝালকাঠি সদর থানায় এসে পুলিশকে ঘটনা জানায়। পুলিশ তাৎক্ষণিক অভিযান চালিয়ে অভিযুক্ত দুই যুবক মামুন ফকির ও শুভকে গ্রেফতার করে। অভিযুক্ত মামুন সদর উপজেলার পাকমহর গ্রামের আব্দুল জলিল ফকিরের ছেলে এবং শুভ শেখেরহাট ইউনিয়নের রাজপাশা গ্রামের মুরাদ হোসেনের ছেলে। ভিকটিম কিশোরীর স্বাস্থ্য পরীক্ষার জন্য ঝালকাঠি সদর হাসপাতালে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ