Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নওগাঁয় সয়াবিন তেল মজুতের অপরাধে জরিমানা

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২২, ৭:১৩ পিএম

২০ হাজার লিটার সয়াবিন তেল অবৈধভাবে মজুদ রাখার অপরাধে নওগাঁর নিয়ামতপুরে এক ব্যাবসায়ীর ৩০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। শনিবার সন্ধ্যায় উপজেলা পরিষদ সংলগ্ন বাজারের পাশে চাতালের গুদামঘরে উপজেলা প্রশাসন ও এনএসআই যৌথ অভিযান চালিয়ে এই জরিমানা করেন।

নিয়ামতপুর উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল মামুন বলেন, জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা জেলা (এনএসআই) এর গোপন সংবাদের ভিত্তিতে উপজেলা পরিষদ সংলগ্ন বাজারের পাশে চাতালের গুদাম ঘরে হুমায়ুন কবিরের মেসার্স হাবিবা স্টোরে অভিযান চালানো হয়। এ সময় অবৈধভাবে ১০০টি ড্রামে ২০ হাজার লিটার সয়াবিন তেল মজুদ রাখার অপরাধে তাকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।হুমাযুন কবির উপজেলা পরিষদ সংলগ্ন বাজারের বড় ব্যবসায়ী এবং উপজেলা ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদকবিএনপি নেতা। হুমাযুন কবিরের লাইসেন্স বিহীন অবৈধভাবে ব্যবসা পরিচালনা ও গুদামজাত করার অপরাধে তাকে প্রাথমিকভাবে সতর্ক করা হয় এবং ব্যবসায়িক লাইসেন্স আগামী ৫ কর্মদিবসের মধ্যে জেলা প্রশাসকের কার্যালয়ে জমা দিতে নির্দেশ দেওয়া হয়েছে।

তিনি আরো বলেন, এ সময় মজুদকৃত তেল আগামী ৫ দিনের মধ্যে সরকারি বাজার মূল্যে বিক্রি করার নির্দেশ দেয়া হয়। এছাড়াও হুমাযুন কবির লাইসেন্স বিহীন অবৈধভাবে ব্যবসা পরিচালনা ও গুদামজাত করার অপরাধে তাকে প্রাথমিকভাবে সতর্ক করা হয়। জনস্বার্থে এই অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি। অভিযানে উপজেলা প্রশাসন, এনএসআই ও পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ