Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

‘মৌমাছির কামড়ে’ মৃত বন্দি! পুলিশের এই দাবি ঘিরে রণক্ষেত্র বিহার

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২২, ৬:১৪ পিএম

এক বন্দির মৃত্যুকে কেন্দ্র করে রণক্ষেত্রের চেহারা নিল ভারতের বিহারের চম্পারণ জেলার বেতিয়া। উত্তেজিত জনতা হামলা চালাল থানায়। ভাঙচুর চালিয়ে আগুন ধরিয়ে দেন। তাদের ছোড়া গুলিতে মৃত্যু হয়েছে এক পুলিশকর্মীর। এই ঘটনায় ১৪ জনকে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।

ঘটনার সূত্রপাত শনিবার বিকেলে। অনিরুদ্ধ যাবদ নামে এক ব্যক্তিকে সকালে গ্রেফতার করে নিয়ে আসে বালথার থানার পুলিশ। তাকে নিজেদের হেফাজতে রাখে তারা। লকআপে থাকাকালীনই ওই ব্যক্তি অসুস্থ হয়ে পড়েন। তাকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন।

অনিরুদ্ধের মৃত্যুর খবর চাউর হতেই ক্ষেপে ওঠেন তার আত্মীয়-পরিজন এবং প্রতিবেশীরা। পুলিশ দাবি করে, লকআপে থাকাকালীন মৌমাছি কামড়ায় অনিরুদ্ধকে। তাতেই অসুস্থ হয়ে মৃত্যু হয়েছে তার। কিন্তু অনিরুদ্ধর পরিবারের পাল্টা অভিযোগ, লকআপে তাকে বেধড়ক মারধর করেছে পুলিশ। তাতেই মৃত্যু হয়েছে অনিরুদ্ধর।

এই ঘটনার পরই বালথার থানায় হামলা চালায় বিশাল সংখ্যক মানুষ। থানায় ভাঙচুর চালানো হয়। উত্তেজিত জনতার হামলায় বেশ কয়কে জন পুলিশকর্মী আহত হন। অভিযোগ, জনতার ছোড়া গুলিতে এক পুলিশকর্মীর মৃত্যু হয়। মৃত পুলিশকর্মীর নাম রামযতন সিংহ। বেতিয়ার পুলিশ সুপার উপেন্দ্রনাথ বর্মা ওই পুলিশকর্মীর মৃত্যুর ঘটনা স্বীকার করেছেন। তবে লকআপে বন্দিকে পিটিয়ে মারা হয়নি বলেও দাবি করেছেন তিনি। সূত্র: এবিপি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ