Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

অর্ধশতাধিক যাত্রী নিয়ে শীতলক্ষ্যায় লঞ্চডুবি; চার জনের লাশ উদ্ধার, বহু নিখোঁজ

নারায়ণগঞ্জ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২২, ৫:৪৪ পিএম

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদীর চর সৈয়দপুরের আল-আমিননগর এলাকায় একটি কার্গো জাহাজের ধাক্কায় যাত্রীবাহী লঞ্চডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় এখন পর্যন্ত চার'জনের লাশ উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া লাশের মধ্যে তিনজন নারী ও একজন পুরুষ। তাৎক্ষণিকভাবে তাদের পরিচয় জানা যায়নি। ঘটনায় বহু নিখোঁজ রয়েছে। শীতলক্ষ্যার দু'পাড়ে নিখোঁজদের স্বজনরা ভিড় করছেন। উদ্ধার তৎপরতা চালাচ্ছে ফায়ার সার্ভিস ও নৌ পুলিশের ডুবুরি দল। তাদের সহযোগিতা করছে বিআইডব্লিউটিএ, পুলিশ ও স্থানীয় স্বেচ্ছাসেবীরা।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, রোববার দুপুরে নারায়ণগঞ্জ থেকে মুন্সীগঞ্জগামী এমভি আশরাফ নামের যাত্রী বাহী ওই লঞ্চটি শীতলক্ষ্যার কয়লাঘাট এলাকা অতিক্রম করার সময় এমভি রূপসী ৯ নামের একটি কার্গো জাহাজ ওই লঞ্চকে ধাক্কা দেয়। এতে মূহুর্তেই লঞ্চটি পানিতে তলিয়ে যায়। তাৎক্ষনিক সাতড়িয়ে বেশ কয়েকজন পাড়ে ঊঠতে সক্ষম হলেও অনেকেই নিখোঁজ রয়েছেন।

বেঁচে ফেরা যাত্রীরা জানায়, লঞ্চটিতে অর্ধশতাধিক যাত্রী ছিল। যাদের অধিকাংশই মুন্সীগঞ্জের যাত্রী। এদের মধ্যে বেশ কয়েকজন নারী, শিশু ও শিক্ষার্থীও ছিল।

বিআইডব্লিউটিএর উপ-পরিচালক (নৌ-নিরাপত্তা বিভাগ) বাবু লাল বৈদ্য জানান, উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছেছে। উদ্ধার কাজ চলছে। উদ্ধারকাজ শেষ হওয়ার আগে নির্দিষ্টভাবে বলা সম্ভব হচ্ছেনা ঠিক কতজন মারা গেছেন বা বেঁচে রয়েছেন।

ঘটনায় এখনো অনেকে নিখোঁজ রয়েছে। নিখোঁজদের স্বজনরা তথ্য দিচ্ছেন সেই আলোকে আমরা ব্যবস্থা নিচ্ছি। শীতলক্ষ্যার দু'পাড়ে নিখোঁজদের স্বজনদের আহাজারিতে ভারী হয়ে উঠছে আশপাশের পরিবেশ।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল আরেফীন বলেন, খবর পেয়ে ফায়ার সার্ভিসের উদ্ধারকারী দল ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ শুরু করেছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ