Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কক্সবাজার সৈকতে ভেসে আসা মৃত মাছের রহস্য এখনো অজানা

কক্সবাজার ব্যুরো | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২২, ১২:৪৪ পিএম

কক্সবাজার সমুদ্র সৈকতে মৃত মাছের ঢল আঁচড়ে পড়ছে। সৈকতের সুগন্ধা পয়েন্ট থেকে দরিয়া নগর পয়েন্ট পর্যন্ত যতদূর চোখ যায় দেখা গেছে শুধু মাছ আর মাছ। তবে মাছগুলো মৃত।

শনিবার ( ১৯ মার্চ) বিকেল থেকে সৈকতের সুগন্ধা পয়েন্ট থেকে দরিয়া নগর পয়েন্ট পর্যন্ত লক্ষ লক্ষ মৃত মাছ ভেসে আসতে দেখে পর্যটক এবং স্থানীয়দের মাঝ ঔৎসুক্য দেখা দেয়।

এই মাছ দেখতে উৎসুক জনতার ভীড় লাগে সমুদ্র সৈকতে। পরে বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে আলোড়ন সৃষ্টি হয়।

স্থানীয়দের অনেকেই যার যার মত করে এই মাছ কুড়িয়ে বাসা বাড়িতে নিয়ে যাচ্ছেন। দরিয়া নগরের স্থানীয় বাসিন্দা নুরুল আলম মাঝিসহ অনেকে জানান, সমুদ্র সৈকতে অনেকগুলো মৃত মাছ ভেসে আসতে দেখেছি। কিন্তু কেনো এমন দৃশ্য তা বুঝতে পাচ্ছি না। জীবনের প্রথমবার এমন মাছের মৃত্যু মিছিল দেখলাম।

এদিকে কেনো এতগুলো মাছ একসাথে মৃত ভেসে উঠেছে এর কারণ এখনও সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জানাতে সক্ষম হয়নি। তবে এ নিয়ে স্থানীয় এবং পর্যটকদের মাঝে বিষ্ময়ও দেখা যায়।

কারো কারো মতে কোন ফিশিং ট্রলার সাগর থেকে অতিরিক্ত মাছ ধরে কুলে আসার পথে ঢুবে গেলে মাছগুলো ভেসে যায়। ওই মাছগুলো জোয়ারের পানিতে সৈকতে ভেসে আসে।

এর আগেও সমুদ্র সৈকতে ভেসে এসেছিল কয়েকটি বিরল প্রজাতির তিমি এবং কয়েক হাজার টন বর্জ্য। যা পরিস্কার করতে প্রায় ১ মাস সময় লেগেছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ