Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পাল্টাপাল্টি ওরস মাহফিলের আয়োজনে সংঘর্ষের শঙ্কা

পটিয়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২০ মার্চ, ২০২২, ১২:১১ এএম

চট্টগ্রামের পটিয়া উপজেলার শোভনদন্ডী ইউনিয়নের হিলচিয়া-হাতিয়ারঘোনা গ্রামে ছৈয়দ মোহাম্মদ কাজী এবাদুল্লাহ (রহ.) এর বার্ষিক ওরশ শরীফে পুনরায় রক্তরক্ষী সংঘর্ষের আশঙ্কা করছে এলাকাবাসী। এর আগে গত ১৫ মার্চ ওরশ পালন নিয়ে দু’পক্ষের মধ্যে এক সংঘর্ষ সৃষ্টি হয়, এতে বেশ কয়েকজন আহত হয়। আগামী ২১ মার্চ সোমবার একই স্থানে দুটি পাল্টাপাল্টি মাহফিলের আয়োজন করে। এতে করে এলাকায় উত্তেজনা বিরাজ করছে। ওরশকে কেন্দ্র করে তিনটি গ্রæপে রূপ নিয়েছে। এদিকে, পটিয়া ফাউন্ডেশনের উদ্যোগে মুজিববর্ষের তিনদিনের কর্মসূচিতে প্রথমদিন ২২ মার্চ স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন পটিয়ায় যাচ্ছেন। আইন-শৃঙ্খলার অবনতি ও সংঘর্ষের আশঙ্কায় ওরস মাহফিল কমিটির এক পক্ষের সাধারণ সম্পাদক নাজিম উদ্দীন বাবুল গত শুক্রবার সন্ধ্যায় থানা পুলিশসহ প্রশাসনের বিভিন্ন দপ্তরে লিখিত অভিযোগ করেছেন।
জানা গেছে, উপজেলার শোভনদন্ডী ইউনিয়নের হিলচিয়া-হাতিয়ারঘোনা গ্রামে প্রতি বছর ছৈয়দ মোহাম্মদ কাজী এবাদুল্লাহ (রহ) এর বার্ষিক ওরশ শরীফ ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। এ ওরশকে কেন্দ্র করে প্রায় সময় সংঘর্ষের ঘটনা আসছে।
পটিয়া থানার ওসি জানান, বার্ষিক ওরশ মাহফিলে হামলা ও পাল্টা হামলার অভিযোগে থানায় পৃথক ২টি মামলা রেকর্ড হয়েছে। এলাকার আইনশৃঙ্খলা পরিস্থিতি বজায় রাখতে থানা পুলিশের টহল জোরদার করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ