Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

আট দিনেই ‘দ্য কাশ্মীর ফাইলস’র আয় ১১৬ কোটি!

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৯ মার্চ, ২০২২, ৭:৩০ পিএম

গত ১১ মার্চ মুক্তি পেয়েছে ‘দ্য কাশ্মীর ফাইলস’। এই বছরের বড় রিলিজের তালিকায় নাম ছিল না সিনেমাটির। কিন্তু বিগত সাতদিনে বদলে গেছে চিত্র। বড় স্টারদের সিনেমাকে কোণঠাসা করে দিয়েছে বিবেক অগ্নিহোত্রীর এই সিনেমা। কাশ্মীরী পন্ডিতদের কাশ্মীর থেকে উৎখাত করার যে সত্য কাহিনী উঠে এসেছে এই সিনেমাতে তা মন জয় করেছে সাধারণ সিনেপ্রেমী থেকে শুরু করে সমালোচকদের।

এই সিনেমার প্রশংসায় পঞ্চমুখ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি থেকে শুরু করে বলিউডের তারকারা। ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত খবর থেকে জানা যায়, এ সিনেমা অষ্টম দিনে সংগ্রহ করেছে ১৮.৫০ থেকে ২০.৫০ কোটি রুপি (দ্বিতীয় শুক্রবার)। মোট সংগ্রহ দাঁড়িয়েছে ১১৮ কোটি রুপির বেশি।

ভারতীয় গণমাধ্যমে প্রকাশিত খবর থেকে আরো জানা যায়, প্রথম দিন সংগ্রহ করে ‘দ্য কাশ্মীর ফাইলস’ তিন কোটি ২৫ লাখ। এর পর প্রতিদিনই সংগ্রহ বাড়ছে। দ্বিতীয় দিন প্রায় আট কোটি ২৫ লাখ, তৃতীয় দিন ১৫ কোটি, চতুর্থ দিন ১৫ কোটি, পঞ্চম দিন ১৭ কোটি ৭৫ লাখ, ষষ্ঠ দিন ১৮ কোটি ২৫ লাখ ও সপ্তম দিন ১৮ কোটি রুপি সংগ্রহ করেছে সিনেমাটি। সাত দিনে মোট সংগ্রহ ৯৫ কোটি ৫০ লাখ রুপি। প্রতিদিনই সিনেমাটি নিজের আয় ছাড়িয়ে যাচ্ছে। কিন্তু এই সিনেমাটি নির্মাণ করতে খরচ হয়েছে মাত্র ১৫ কোটি রুপি।

নব্বইয়ের দশকে কাশ্মীরি পণ্ডিতদের দেশত্যাগ এবং হত্যাকে ঘিরে এগিয়েছে সিনেমাটির গল্প। এতে অনুপম খের পুষ্কর নাথ পণ্ডিতের ভূমিকায় অভিনয় করেছেন। ভাষা সুম্বলি তার পুত্রবধূ শারদা পণ্ডিতের ভূমিকায় অভিনয় করেছেন, যার পুত্র- শিব এবং কৃষ্ণ, দুর্ঘটনার পরে ভাগ্যের পরিহাসে বিভিন্ন ঘটনার সম্মুখীন হয়। চিন্ময় ফারুক মালিক বিট্টা একজন সন্ত্রাসী এবং দেশত্যাগের পিছনে আসল পাণ্ডার চরিত্রে দেখা গিয়েছে তাকে।

সিনেমাটির মুখ্য চরিত্রে আরো অভিনয় করছেন মিঠুন চক্রবর্তী, পল্লবী যোশী, দর্শন কুমার, চিন্ময় মণ্ডলেকর, পুনীত ইসার, মৃণাল কুলকার্নি, অতুল শ্রীবাস্তব এবং পৃথ্বীরাজ সারনায়েক। ৭০০ প্রেক্ষাগৃহে মুক্তিপ্রাপ্ত ‘দ্য কাশ্মীর ফাইলস’ সিনেমাটি বক্স অফিস কাঁপানোর পাশাপাশি দর্শকের ব্যাপক প্রশংসাও কুড়াচ্ছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ