Inqilab Logo

রোববার, ০৯ জুন ২০২৪, ২৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ যিলহজ ১৪৪৫ হিজরী

যশোরে মুক্তিযোদ্ধাদের শোভাযাত্রা

যশোর ব্যুরো | প্রকাশের সময় : ১৮ মার্চ, ২০২২, ৫:৩৫ পিএম

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে যশোরে শোভাযাত্রা করেছে মুক্তিযোদ্ধারা। যশোর জেলা প্রশাসনের উদ্যোগে শুক্রবার বেলা সাড়ে ১০ টায় জেলা প্রশাসনের কালেক্টরেট চত্বর থেকে সুসজ্জিত ট্রাক নিয়ে এই শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহর বিভিন্ন গুরুত্বপ‚র্ণসড়ক ঘুরে চৌগাছা ও ঝিকরগাছা উপজেলা হয়ে শার্শা-বেনাপোলে গিয়ে শেষ হবে। দুইদিন ব্যাপী শোভাযাত্রার উদ্বোধন করেন জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান। এর আগে, শহরের বকুলতলাস্থ বঙ্গবন্ধু ম্যুরালে জেলা প্রশাসকের নেতৃত্বে ফুলের শ্রদ্ধা জানান মুক্তিযোদ্ধারা।
শোভাযাত্রা উদ্বোধনকালে জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান বলেন, স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় ৫০ টি কর্মস‚চী গ্রহন করেছেন। সেই কর্মস‚চির অংশ হিসাবেই আজ মুক্তিযোদ্ধাদের এই শোভাযত্রা। মুক্তিযুদ্ধের সময়কালের বিভিন্ন ছবি আর বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়নম‚লক কর্মকান্ডের ছবি দিয়ে সাজানো ৫টি ট্রাকে ৫০ জন মুক্তিযোদ্ধা যশোরের আট উপজেলায় শোভাযাত্রা করবে। আজ শুক্রবার প্রথমদিনে সদর থেকে শুরু হয়ে চৌগাছা হয়ে ঝিকরগাছা হয়ে শার্শা-বেনাপোলে গিয়ে শেষ হবে। ২য় দিন জেলা সদর থেকে বাঘারপাড়া হয়ে অভয়নগর হয়ে কেশবপুর তারপর মনিরামপুরে এসে শেষ হবে। প্রতিটি ট্রাকে ১০ টি করে পতাকা থাকবে এবং ১০ জন বীর মুক্তিযোদ্ধা বসবেন। মুক্তিযুদ্ধাদের সুবিধার্থে শোভাযাত্রায় একজন চিকিৎসক ও একটি এম্বুলেন্স এবং জেলা প্রশাসনের কর্মকর্তরা বহরে সর্বদা উপস্থিত থাকবেন।
জেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার এএইচএম মুযহারুল ইসলাম মন্টু বলেন, মুক্তিযোদ্ধাদের নিয়ে জেলা প্রশাসন ব্যতিক্রম উদ্যোগ নিয়েছে। সুসজ্জিত মুক্তিযুদ্ধের বিভিন্ন ছবি আর পতাকা দিয়ে সাজানো ট্রাকে মুক্তিযোদ্ধারা জেলায় শোভাযাত্রা করছে। জেলা প্রশাসনের এই ব্যতিক্রম উদ্যোগে মুক্তিযোদ্ধারা সম্মানিত হয়েছেন। এই শোভাযাত্রার মাধ্যমে আমরা সবাই এক জায়গায় মিলিত হওয়ার সুযোগ পেয়েছি। ট্রাক শোভাযাত্রায় উদ্বোধনকালে অতিরিক্ত জেলা প্রশাসক রফিকুল হাসানসহ জেলা প্রশাসনের কর্মকর্তাও মুক্তিযোদ্ধা কমান্ডাররা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ