Inqilab Logo

মঙ্গলবার, ০২ জুলাই ২০২৪, ১৮ আষাঢ় ১৪৩১, ২৫ যিলহজ ১৪৪৫ হিজরী

ছাতকে ছাত্রলীগ দু গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়া: আহত ১০

ছাতক (সুনামগঞ্জ) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২২, ৭:৪৬ পিএম

সুনামগঞ্জের ছাতকে ছাত্রলীগের দুগ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনায় মধ্যস্থকারীসহ অন্তত ১০ ব্যক্তি আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার বেলা ৩টার দিকে উপজেলার গোবিন্দগঞ্জ পয়েন্টে। দু'পক্ষ ইটপাটকেল নিক্ষেপ করে গোবিন্দগঞ্জ পয়েন্ট এলাকায় আতঙ্ক সৃষ্টি করে। পথচারিরা দিকবিদিক ছুটাছুটি করতে থাকে। স্থানীয় ব্যবসায়ীরা তাদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে দেয়। সিলেট-সুনামগঞ্জ ও ছাতক সড়কে সব ধরণের যানবাহন চলাচল বন্ধ হয়ে পড়লে উভয় পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। প্রায় ঘন্টাব্যাপী দু'গ্রুপের ধাওয়া পাল্টা ধাওয়া আর ইটপাটকেল নিক্ষেপে এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ছাতক থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহবুবুর রহমান নেতৃত্বে একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।

জানা যায়, গোবিন্দগঞ্জ আবদুল হক স্মৃতি কলেজে বঙ্গবন্ধুর ম্যুরাল উদ্বোধন, সুবর্ণজয়ন্তী ও পূনর্মিলনীর রেজিস্ট্রেশন কার্যক্রম উদ্বোধন, জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস এবং রোভার ও গার্ল ইন রোভার গ্রুপের উদ্যোগে বসন্তবরণে পিঠা উৎসবের আয়োজন করা হয়। মিঠা উৎসব চলাকালে বেলা সোয়া ১টার দিকে আবদুল কাইয়ুম নামের কলেজের একাদ্বশ শ্রেনির এক ছাত্র চোখে চশমা পড়ায় রাসেল-হাসান নামের দুই বহিরাগত তার চোখ থেকে চশমা খুলে ভেঙ্গে ফেলে। এ ঘটনায় কলেজের ভেতরে দু'পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। এতে কলেজের বসন্তবরণ ও পিঠা উৎসব আর হয়নি। সব কিছু ভন্ডুল হয়ে যায়। পরে কলেজের বাহিরে বেরিয়ে এসে ছাত্রলীগের দু'গ্রুপ ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপ করে। এ ঘটনায় মধ্যস্থকারী ব্যবসায়ী শামছুল ইসলাম, কলেজ ছাত্র মোজাক্কির হোসেন, বহিরাগত হাসানসহ উভয় পক্ষের অন্তত ১০ ব্যক্তি আহত হয়। আহতদের স্থানীয় ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।

থানার অফিসার ইনচার্জ (ওসি) জানান, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কলেজে ছাত্রলীগের দু'জনের মধ্যে হাতা-হাতির ঘটনা ঘটে। পরে দু'পক্ষ গোবিন্দগঞ্জে ধাওয়া পাল্টা ধাওয়ার খবর পেয়ে তিনিসহ একদল পুলিশ ঘটনাস্থলে পৌঁছে পরিস্থিতি নিয়ন্ত্রন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ