Inqilab Logo

রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

একদিনে ৭৭ গাড়ীতে ২১৭৬ টন পেঁয়াজ আমদানি

হিলি সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২২, ৬:২৩ পিএম | আপডেট : ৮:১৯ পিএম, ১৭ মার্চ, ২০২২

হিলি বন্দরে আমদানি রফতানি ৩ দিন বন্ধ থাকায় বাড়তি চাহিদার কথা মাথায় রেখে হিলি স্থলবন্দর দিয়ে একদিনে এসেছে ৭৭ গাড়ীতে ২১৭৬ টন পেঁয়াজ। এতে বন্দরে পেঁয়াজের দাম কমেছে কেজিতে ৪ থেকে ৫ টাকা । একদিন আগেও প্রতিকেজি পেঁয়াজ ২২-২৬ টাকা কেজি দরে বিক্রি হয়েছে। এখন ১৮-২১ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।
হিলি বাজারে পেঁয়াজ কিনতে আসা কোরবান আলী জানান, দুদিন আগে বাজার থেকে ২৬ টাকা কেজি দরে পেঁয়াজ কিনেছি। এখন পেঁয়াজ সেই পেয়াজ ১৮ টাকা কেজি দরে কিনলাম। এতে করে আমাদের মতো নিন্ম আয়ের মানুষদের বেশ সুবিধা হয়েছে।
হিলি বাজারের পেঁয়াজ বিক্রেতারা বলেন, হিলি বন্দর দিয়ে এবার একদিনে প্রচুর পরিমাণে পেঁয়াজ ভারত থেকে এসেছে। বাজারে পর্যাপ্ত সরবরাহ থাকায় প্রতিদিনই দাম কমছে। এতে আমাদের ক্ষতি হচ্ছে। বর্তমানে প্রতিকেজি পেঁয়াজ ১৮ থেকে ২১ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।
টানা তিন দিন হিলিসহ দেশের সবগুলো বন্দর দিয়ে আমদানি-রফতানি বন্ধ থাকবে এই সুযোগ নিতে আমদানি বাড়ানো হয়েছে। একদিনেই বন্দর দিয়ে ২১৭৬ টন পেঁয়াজ আমদানি হয়েছে।
বন্দরের জনসংযোগ কর্মকর্তা সোহরাব হোসেন বলেন, হিলি বন্দর দিয়ে পেঁয়াজের আমদানি আগের চেয়ে বেড়েছে। বুধবার একদিনে ৭৭ ট্রাকে দুই হাজার ১৭৬ টন পেঁয়াজ আমদানির হয়েছে। ৩ দিন বন্ধ থাকায় এসব পেঁয়াজ দ্রুত খালাস করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ