Inqilab Logo

শনিবার, ১৮ মে ২০২৪, ০৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলক্বদ ১৪৪৫ হিজরী

টানা তিন দিনের ছুটিতে পাটুরিয়া -দৌলতদিয়ায় দীর্ঘ যানজট, ২১ জেলার যাত্রী ভোগান্তি

ফরিদপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ মার্চ, ২০২২, ৪:২২ পিএম | আপডেট : ৮:২৩ পিএম, ১৭ মার্চ, ২০২২

টানা তিন দিনের ছুটিতে পাটুরিয়া-দৌলতদিয়ার উভয় ঘাট এলাকায় দীর্ঘ যানজট। ভোগান্তিতে ২১ জেলার যাত্রী, শ্রমিক ও ব্যবসায়ীরা । বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ গনমাধ্যম কে জানান, বঙ্গবন্ধুর জন্মদিন ও শিশু-দিবস, শবেবরাত ও সাপ্তাহিক ছুটিতে ঘরমুখো মানুষের ঢল নামছে। সেই চাপ পড়েছে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে। দীর্ঘ সময় ধরে দুই সহস্রাধিক যানবাহন পারের অপেক্ষায় রয়েছে। এতে চরম দুর্ভোগে রয়েছে দেশের দক্ষিণ-পশ্চিম অঞ্চলের ২১ জেলার মানুষ।

আরিফ, আশফাক,কাইছার, তানিয়া,রুবিনা নামের বরিশাল, ভোলা,বরগুনা যশোর, খুলনার নামের ৫ যাত্রী যাত্রী গনমাধ্যম কে জানান, দীর্ঘদিন পর টানা ছুটিতে বাড়ি যাচ্ছি। তবে রাতভর পাটুরিয়া এসে যানজটের মধ্যে রয়েছি। এ ভোগান্তি বলার মতো নয়। পটুয়াখালীর যাত্রী মারুফ হোসেন গনমাধ্যম কে জানান, ১০ ঘণ্টাতেও পার হতে পারি নাই ৩০ মিনিটের রাস্তা। ছেলেমেয়ে নিয়ে খুব ভোগান্তির মধ্যে রয়েছি। এদিকে ঘাট এলাকায় নেই কোনো যাত্রী সুবিধা। ঘাট ব্যবস্থাপক মো. সালাম হোসেন গনমাধ্যম কে জানান, পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট-বড় ১৮টি ফেরি চলাচল করছে।

অপরদিকে, মাওয়া- কাওরাকান্দি কাঠালবাড়িয়ার ঘাট, কার্তিকপুর - মইনুরঘাট এলাকাটিতে রয়েছে অনেক যানজট। কম সময় এবং আরামদায়ক যাত্রা পথ ফরিদপুর চরভদ্রাসনের মইনুরঘাট এবং নবাবগঞ্জ ফেরিঘাট। এখন সেখানে সব চেয়ে বেশী দাপিয়ে বেড়াচ্ছ বোর্ড এবং ট্রলার। সেখানেও রয়েছে ব্যাপক চাঁদাবাজির ঘটনা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ