Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মৎস্য সম্পদের উন্নয়নে নানামুখী উদ্যোগ নিলে মৎস্য ভান্ডার আরো সমৃদ্ধ হবে - ধীরেন্দ্র দেবনাথ শম্ভু, এমপি

বরগুনা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২২, ৬:৩১ পিএম

মৎস্য সম্পদের উন্নয়নে নানামুখী উদ্যোগ নিলে আমাদের মৎস্য ভান্ডার আরো সমৃদ্ধ হবে। যা আহরণ করে আমাদের অর্থনীতিকে আমরা আরও শক্তিশালী করতে পারবো। বুধবার (১৬ মার্চ) সকালে বরগুনা আর, ডি, এফ মিলনায়তনে ইলিশ সম্পদ উন্নয়ন ও ব্যবস্থাপনা প্রকল্পের আওতায় জেলা পর্যায় অবহিতকরণ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন, জাতীয় সংসদের মৎস্য ও প্রাণী সম্পদ বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি এডভোকেট ধীরেন্দ্র দেবনাথ শম্ভু এমপি।

তিনি আরো বলেন, আমাদের মাটি আছে, আমাদের মানুষ আছে, পানি আছে, পাট আছে, সোনা আছে, আমাদের মাছ আছে। আমাদের সবই আছে। অথচ পৃথিবীর বিভিন্ন দেশ আমাদের সম্পদ লুট করে নিয়ে আজ তারা উন্নত রাষ্ট্র পরিণত হয়েছে। শত শত বছর পরাধীন থেকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হবার পর দেশ এই সম্পদ কাজে লাগিয়ে এগিয়ে যাচ্ছে। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার একক প্রচেষ্টায় আজ দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করেছে। আমরা সবাই মিলে দেশের সম্পদকে সঠিকভাবে ব্যবহার করে উন্নয়নের অগ্রযাত্রায় দেশকে এগিয়ে নিয়ে যাই।

বরগুনা জেলা প্রশাসক হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মশালায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বরিশাল বিভাগীয় মৎস্য বিভাগের উপ পরিচালক মোঃ আনিসুর রহমান তালুকদার, প্রেসক্লাব সভাপতি সঞ্জীব দাস, বরগুনা জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার তারেক রহমান, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার আলহাজ্ব আঃ রশিদ, ডেপুটি কমান্ডার আ. মোতারেব মৃধা প্রমুখ।

বরগুনা জেলা মৎস্য কর্মকর্তা বিশ্বজিৎ কুমার দেব বলেন, ঝাটকা নিধন অবরোধ চলায় প্রান্তিক দরিদ্র জেলেদের মধ্যে জীবন জীবিকার আয় বৃদ্ধি করতে বরগুনা সদর উপজেলা ও আমতলী উপজেলার বিশ জনের মধ্যে গরু বিতরণ করা হয়েছে। আগামী সপ্তাহ থেকে জেলেদের মধ্যে খাদ্য সহায়তা প্রদান করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ