Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পটকা মাছ খেয়ে মৃত্যু : গুরুতর অসুস্থ ১২

পিরোজপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২২, ১২:০৬ এএম

পিরোজপুরের কাউখালী উপজেলায় সুশীল দাস (৫০) নামে এক জেলের মৃত্যু হয়েছে পটকা মাছ খেয়ে। এছাড়াও আরও ১২ জন জেলে অসুস্থ হয়ে কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন। গত সোমবার দুপুরে এ ঘটনা ঘটে। সুশীল দাস বরিশালের বানারীপাড়া উপজেলার কদমবাড়ি এলাকার বাসিন্দা। কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসক ডা. মামুন হাসান জানান, গত সোমবার দুপুরে দিকে কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ১২ জন অসুস্থ জেলেকে নিয়ে আসা হয়। পরে তার মধ্যে তিন জনের অবস্থা গুরুতর হওয়ায় তাদের বরিশাল শেরই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। পথেই সুশীল মারা যাওয়ায় তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ফেরত আনা হয়েছে। পটকা মাছ খেয়ে তারা অসুস্থ হয়েছেন বলে জানিয়েছেন জেলেরা।
অসুস্থ জেলে সমীর দাস জানান, দুপুরে তারা ২৫ জনের একটি দল পৃথক দু’টি নৌকায় করে সুন্দরবন থেকে মাছ ধরে বাড়ি ফিরছিলেন। এদের মধ্যে তাদের ট্রলারে থাকা ১৩ জনের মধ্যে ১২ জনই পটকা মাছ খেয়ে অসুস্থ হয়ে পড়েন। তাদের কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। সেখান থেকে দুজনকে বরিশাল পাঠানো হয়। তবে কিছু সময় পর সুশীল দাসকে মৃত অবস্থায় কাউখালী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ফেরত নিয়ে আসা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ