Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেল দাউদকান্দির ৯২ পরিবার

দাউদকান্দি (কুমিল্লা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ মার্চ, ২০২২, ১২:০৮ এএম

কুমিল্লার দাউদকান্দিতে গৃহহীন ও ভ‚মিহীন ৯২ পরিবার প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেয়েছেন। মুজিববর্ষ উপলক্ষে প্রথম ও দ্বিতীয় ধাপে এসব ঘর দেয়া হয়। এছাড়া তৃতীয় ধাপে নতুন বরাদ্দ পাওয়া ৬০টি ঘর নির্মাণের কাজও দ্রæত গতিতে এগিয়ে চলছে বলে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিস সূত্রে জানা যায়। উপজেলার আমিরাবাদ ও বিকতলা আশ্রায়ন প্রকল্প ঘুরে দেখা গেছে সময়ের সঙ্গে এখন বদলে গেছে ছিন্নমূল মানুষের যাপিত জীবন। আমিরাবাদে আশ্রয়ন প্রকল্পের মোসাম্মৎ সাথী আক্তার বলেন- বাড়ি ভাড়া নিয়ে কষ্টে দিনযাপন করতাম, প্রধানমন্ত্রীর উপহার আশ্রয়ণ প্রকল্পের সেমিপাকা ঘর পেয়ে বদলে গেছে আমাদের জীবন যাত্রা, এখন আমরা ছেলেমেয়েদের স্কুলে পাঠাতে পারছি।
দাউদকান্দি উপজেলা নির্বাহী অফিসার কামরুল ইসলাম খান বলেন- প্রকল্পের মাধ্যমে আমরা প্রধানমন্ত্রীর একটি স্বপ্নের বাস্তবায়ন করেছি এই প্রকল্পের বিভিন্ন বাসিন্দাদের স্বচ্ছলতা নিশ্চিত করতে বিভিন্ন ধরনের প্রশিক্ষণ এবং ঋণের ব্যবস্থা করা হয়েছে। কুমিল্লা উত্তর জেলা শ্রমিকলীগের সভাপতি প্যানেল মেয়র রকিব উদ্দীন বলেন- মেজর জেনারেল (অব.) সুবিদ আলী ভ‚ঁইয়া এমপি উপজেলা চেয়ারম্যান মেজর (অব.) মোহাম্মদ আলী সমুন উপজেলা নির্বাহী অফিসার কামরুল ইসলাম খানের সমন্বয়ে প্রকৃত ভ‚মিহীনদের প্রধানমন্ত্রীর উপহার সুষ্ঠুভাবে বল্টন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ