Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

দ্রব্যমূল্যের আকাশচুম্বীতে নিরব দুর্ভিক্ষ দেখা দিতে পারে - মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৫ মার্চ, ২০২২, ৯:১৭ পিএম

চাল ডাল,ডাল তেলসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের আকাশচুম্বী ঊর্ধ্বগতি ও শেয়ার বাজারে দরপতনের ফলে দেশে নিরব দুর্ভিক্ষ ও গণবিস্ফোরণ ঘটতে পারে বলে মন্তব্য করেছেন ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদের সভাপতি শহিদুল ইসলাম কবির। তিনি বলেন, নিত্য প্রয়োজনীয় পণ্যের আকাশচুম্বী ঊর্ধ্বগতির লাগাম টেনে না ধরে সরকার সাধারণ মানুষকে অভুক্ত রাখার প্রক্রিয়া শুরু করেছে। আজ মঙ্গলবার ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদের কেন্দ্রীয় কমিটির সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শহিদুল ইসলাম কবির বলেন, একদিকে দ্রব্যমূল্যের আকাশচুম্বী ঊর্ধ্বগতি অপরদিকে শেয়ার মার্কেটে দরপতনের ফলে ক্ষুদ্র উদ্যোক্তারা দিশেহারা। তারা একদিকে পুঁজি হারা হচ্ছে, অপরদিকে বাজারে দ্রব্যমূল্যের আকাশচুম্বী ঊর্ধ্বগতির পাগলা ঘোড়ার পেছনে ছুটতে হয়রানি ও নিঃস্ব হয়ে যাচ্ছে। এ অবস্থায় সরকার দ্রুত পদক্ষেপ না নিলে দেশে যেমন নিরব দুর্ভিক্ষ দেখা দিতে পারে তেমনি গনবিস্ফোরণ ঘটতে পারে।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, সংগঠনের সেক্রেটারি মো. মোয়াজ্জেম হোসেন তুহিন, সাংগঠনিক সম্পাদক মুফতী আব্দুল্লাহ আল মামুন, মাওলানা মো. জাকারিয়া, মো. কবির হোসেন ও মো. লোকমান হোসেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ